কয়েক গ্রামের চলাচলের একমাত্র ব্রীজটি যেন মরন ফাঁদ!

৭৫

 

মোঃ হাসিবুর রহমান, গৌরনদী প্রতিনিধি।

বরিশালের গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের ১নং ওয়ার্ডের পূর্ব বার্থীতে জয়নাল মৃধার দোকানের সম্মুখে অবস্থিত ৩০ বছর আগের তৈরি লোহার খুঁটির উপরে ৩০ ফুট লম্বা ব্রীজটি গত ৫ বছর যাবত ভেঙে গিয়েছে, যেটার নেই কোনো যানবাহন ও মানুষকে রক্ষা করার জন্য ব্রীজের হাতল।

ব্রীজটি শুধুই দাঁড়িয়ে আছে লোহার আটটি খুঁটির উপরে। এটার উপর দিয়ে যাতায়াত করতে গিয়ে অসংখ্যক যানবাহন ব্রীজ থেকে গভীর খালে পরে গিয়ে হারিয়েছে তাদের উপার্জনক্ষম একমাত্র সম্বল ও আহত হয়ে ভর্তি হয়েছেন হাসপাতালে।

এখন ব্রীজটির মাঝখানে এমনভাবে ছিদ্র হয়েছে যাতে কোনো যানবাহন চলতে পারছে না। এবং রাতের আধারে ছিদ্র দিয়ে পা ঢুকে অনেকের হাত পা কেটে গিয়েছে এবং ভেঙে যাওয়ার উপক্রম হয়েছে।

কোনো অপরাধ মূলক ঘটনা ঘটলে ও অগ্নি সংযোগ এর মতো কোনো পরিস্থিতি তৈরি হলে পুলিশ ও ফায়ার সার্ভিসের গাড়ি যাওয়ার এটা ছাড়া আর কোনো সহজতর পথ নেই। গত কয়েক বছর ধরে ব্রীজটি পুননির্মাণ হওয়ার কথা থাকলেও একবছর পর পর সয়েল টেস্ট করে নিয়ে যাওয়ার পর আর কোনো খবর থাকে না। ব্রীজটির উপর দিয়ে বাঘমারা, কমলাপুর, খাঞ্জাপুর, বড়দুলালী,রমজানপুর, সাহেবরামপুর, নতুনহাট, ক্রোকিরচর, মিয়ারহাট সহ কয়েক গ্রামের হাজার হাজার মানুষ যাতায়াত করে এবং যানবাহন চালিয়ে জীবিকা নির্বাহ করে। তাই এলাকাবাসীর একটাই দাবী যত দূরত সম্ভব সয়েল টেস্টের খেলা না করে ব্রীজটি করে দেওয়া হোক।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.