করোনা ডেডিকেটেড হাসপাতালগুলোতে আইসিইউ শয্যা খালি না থাকায় দিশেহারা রংপুর বিভাগের মানুষ।

৯০

 মিলন চন্দ্র রায়,ডোস্ক রিপোর্ট :

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা রংপুর বিভাগের আট জেলায় গত কয়েকদিন ধরেই হু-হু করে বাড়ছে। সেই সঙ্গে করোনায় আক্রান্ত হয়ে মানুষের মৃত্যুর সংখ্যাও দিন দিন বেড়েই চলেছে। তবে এমন পরিস্থিতিতে রংপুর বিভাগের করোনা ডেডিকেটেড হাসপাতালগুলোতে লক্ষ্য করে দেখা যাচ্ছে আইসিইউ কোন শয্যা খালি নেই।শুক্রবার (২ জুলাই) আইসিইউ শষ্যা খালি না থাকায়, রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল কর্তৃপক্ষ একটা নোটিশ ঝুলিয়ে দিয়েছেন। নোটিশে লেখা আছে আইসিইউ কোন বেড ফাঁকা নাই।

বর্তমানে এই হাসপাতালে আইসিইউ শয্যা রয়েছে ১০টি। তবে ভেন্টিলেটর সুবিধা আছে মাত্র ৮টিতে। এখানে বর্তমান ৮৩ রোগী ভর্তি করা আছে। গত বছরে, নির্মিত এই ১০০ শষ্যার শিশু হাসপাতালকে ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল হিসাবে চালু করা হয়।
অন্যদিকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউ শয্যা রয়েছে মাত্র ২০টি। সবমিলিয়ে জেলায় আইসিইউ শয্যা রয়েছে ৩০টি।এ ছাড়া দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের একটি অংশে ৮টি আইসিইউ শয্যা নিয়ে করোনা চিকিৎসা শুরু হয়। সব মিলিয়ে এই হাসপাতালে আইসিইউ শয্যায় আছে ১৮টি।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের কার্যালয় থেকে জানা গেছে, রংপুর বিভাগে করোনা সংক্রমণ দিন-দিন ভয়াবহ রূপ ধারণ করেই চলছে। শুক্রবার পর্যন্ত রংপুর বিভাগে ৫৩৭ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের সংখ্যা ২৭ হাজার ১৬০ জন। এই অবস্থায় প্রতিদিনই নতুন নতুন রোগীকে আইসিইউতে নেয়ার প্রয়োজন হয়ে পড়ছে। বর্তমানে রংপুর বিভাগে করোনা সংক্রমণের হার ৪০% শতাংশের উপরে রয়েছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মোহাম্মদ জাকিরুল ইসলাম বলেন, করোনা আক্রান্তের সংখ্যা দিন-দিন বেড়েই চলেছে।আইসিইউ শষ্যা সংখ্যা বাড়ানোর ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে বলে তিনি এমনটা জানান।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.