এ যেন ভুমি দস্যুকে ও হার মানায়

১০৬

আমির হোসেন, হাতিয়া প্রতিনিধিঃ বলছি হাতিয়া উপজেলার বুড়ির ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বর্তমান মেম্বার আবুল কাশেমের বড় ভাই আবু তাহের মাঝির কথা, সরকারি খাস জমি বিক্রিই তার নেশা।তাদের ভয়ে নিরীহ মানুষ মুখ খুলতে চায় না। আবু তাহের মাঝির ভাই ৯ নং ওয়ার্ডের মেম্বার হওয়ার পর থেকেই নতুন বেড়ির বাহিরে সরকারি খাস জমি গুলো প্রতিনিয়ত বিক্রি করে যাচ্ছেন । কেউ কিছু বললে তাদেরকে মারতে আসে,ভয়ভীতি দেখায়।

০৫-০৪-২০২১ইং আনুমানিক সকাল ১১ টার দিকে আলাদী গ্রামের দক্ষিণ দিকে নতুন বেড়ির দক্ষিণে নিচের ছবিটি সরকারি খাস জমির। এই জমি টি আগে ফরেস্ট অফিসারদের অফিস ছিলো, এটা খেলার মাঠ হিসেবে প্রায় পরিচিত। আবু তাহের মাঝির নির্দেশে সেখানে মাটি কাটা শুরু হয়। বাড়ি তৈরি করার উদ্দেশ্যে। কিন্তু তাৎক্ষণিকভাবে দায়িত্বরত ফরেস্ট অফিসারগণ জেনে যয়। সাথে সাথে সেখানে অফিসারগণ ছুটে আসে এবং মাটি কাটা বন্ধ করে দেয়।

এভাবেই চলতেছে তাদের সরকারি খাস জমি বিক্রি।দেখার যেন কেউ নেই। তাই এলাকার সাধারণ মানুষ হাতিয়া প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছে তথ্যটি যাচাই-বাছাই করে তাদেরকে আইনের আওতায় এনে সঠিক বিচারের দাবী জানাচ্ছে।তবে এলাকার মানুষ শান্তি ফিরে পাবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.