এ যেন খাল কেটে কুমির আনা

২৪৪

আমির হোসেন, ডেস্ক রিপোর্টঃ ভাসানচরে রোহিঙ্গাদের সাথে নৌবাহিনীর ব্যাপক সংঘর্ষ।মুলত ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনরত জাতিসংঘের প্রতিনিধি দলের সাথে সাক্ষাৎ করার দাবি করে রোহিঙ্গারা।

এ যেন খাল কেটে কুমির আনা গল্পের মতো অবস্থা।যাদের কোন আশ্রয় ছিলনা জবাই করে খাচ্ছিল,টাকা পয়সা ইজ্জত লুটে নিচ্ছিল কেউ আশ্রয় দেয় নাই। বাংলাদেশ সরকার তাদের প্রতি দয়া দেখিয়ে আশ্রয় দেয়।কিন্তু আশ্রয় দেয়ার পর থেকে তারা কক্সবাজার ক্যাম্পে ও নানা অপরাধ এবং অপকর্মের সাথে জড়িয়ে পড়ে।

ইতিমধ্যেই তারা ৫০০০ টাকা করে মাসিক ভাতা এবং ভালো খাবারের জন্য আন্দোলন করে হাতিয়ার ভাষান চরে।

কিন্তু নৌবাহিনী তাদের সুযোগ না দেয়ায় সেখানে অবস্থীত নৌবাহিনীর অফিস, আসবাবপত্র সহ বহু ব্যানার ফেস্টুন ভাংচুর করে রোহিঙ্গারা এবং এক রোহিংগা নেতার হাতের রগ ও কান কেটেদেয় রোহিঙ্গারা।

সেখানে হাতিয়ার বেশ কয়েকজন ক্ষুদ্র ব্যাবসায়ী দোকান করতেন তাদের সর্বস্র লুট করা হয়। পরে হেলিকপ্টারে RAB গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এটা পুরো নোয়াখালীর জন্যই এক অশুভ সংকেত।রোহিঙ্গাদের এমন আচরণ দেখে হাতিয়ার সাধারণ মানুষের মনে ভয়ভীতি কাজ করছে। তারা মনে করে ভবিষ্যতে এটা হাতিয়ার স্থানীয়দের জন্য হুমকি স্বরূপ। তাই আগে থেকে এদের ব্যবস্থা নিতে হবে। প্রয়োজনে আইন শৃঙ্খলা বাহিনী বাড়াতে হবে।

75% LikesVS
25% Dislikes
Leave A Reply

Your email address will not be published.