একাত্তরের চেতনাই হোক দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার মূলমন্ত্র”-এই স্লোগানকে সামনে রেখে মানবসেবায় কাজ করে যাচ্ছে শরৎ৭১

৪০

ডেস্ক রিপোর্ট: এটি একটি স্বেচ্ছাসেবী অরাজনৈতিক তারুণ্য নির্ভর সামাজিক সংগঠন। অসহায় দুঃস্থ শিশুদের উন্নয়ন, গ্রামীণ নারীদের দূরাবস্থা দূর করতে তাদের উদ্যেক্তাকরণসহ সমাজের পিছিয়ে পড়া শিশুদের শিক্ষার পাশাপাশি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তরুণ প্রজন্মকে অবহিত করণসহ আরও ১১ টি সেবামূলক লক্ষ্যে কাজ করে যাচ্ছে শরৎ৭১।

দেশের প্রতিটি জেলা, উপজেলা ও ক্যাম্পাস ভিত্তিক সাংগঠনিক শাখার মাধ্যমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে বদ্ধ পরিকর। তার অংশ হিসেবে সিলেট জেলায় জাবেদুর রহমান কে সভাপতি এবং পলাশ গুনকে সাধারণ সম্পাদক করে আগামী ১(এক) বছর মেয়াদি কমিটি অনুমোদন দেওয়া হয়। কমিটির বাকি সদস্য হলেন
সহ-সভাপতিঃ দেবাঞ্জলি তৃষা, যুগ্ম-সাধারণ সম্পাদকঃ দিনি মাহমুদ, সাংগঠনিক সম্পাদকঃজাহিদ আহমদ, দপ্তর সম্পাদকঃফাতেমা আক্তার, নির্বাহী সদস্যঃআলি আকবর তালুকদার। আগামী ৩০ কর্মদিবসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন এর নির্দেশনা প্রদান করেন কেন্দ্রীয় কমিটি।

কমিটির বিষয়ে জানতে চাইলে শরৎ৭১ এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী প্রকৌশলী মেহেদী হাসান বলেন বর্তমান, আগামীর পৃথিবী হবে সেচ্ছাসেবীদের পৃথিবী, জাতির বীর সন্তান মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে শিক্ষা সমৃদ্ধ ও মানবিক দেশ গঠন আমাদের লক্ষ্য। সেই লক্ষ্যে তরুনদের অংশগ্রহণ নিশ্চিত করবে শরৎ৭১।

শরৎ৭১ ইতিমধ্যে ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে পথশিশুদের মাঝে খাবার বিতরণ, বাংলা ভাষার সঠিক ইতিহাস তরুন প্রজন্মের সামনে তুলে ধরতে “৫২ এর চাওয়া ২১ এর প্রাপ্তি” ইভেন্ট সহ ময়মনসিংহের ত্রিশালে গ্রামীন নারীদের উদ্দোক্তা হিসেবে আত্মপ্রকাশ এ দিনব্যাপী কর্মশালা পরিচালনা করে।একই সাথে ময়মনসিংহে গ্রামের স্কুলগামী শিশুদের মাঝে চিত্রাঙ্কন,গান,কবিতা আবৃত্তি প্রতিযোগিতা আয়োজন করে। এবং সকলের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে।

ভারপ্রাপ্ত মহাসচিব ন্যাইয়ার খান বলেন সারা বাংলাদেশে ছড়িয়ে দেওয়ার অংশ হিসেবে সিলেট জেলা কমিটি ঘোষণা করেছি ইনশাআল্লাহ খুব দ্রুত আমাদের বাকি কমিটি গঠন করতে পারব। সৃজনশীল নানা উদ্যোগে সফল শরৎ৭১ এগিয়ে যাক এগিয়ে যাক তরুণ প্রজন্ম।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.