ইয়াসে ক্ষতিগ্রস্থ কুয়াকাটা সমুদ্র সৈকত ক্ষতিগ্রস্থ-বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ মন্ত্রণালয়

২১৫

মোঃআল-আমিন,পটুয়াখালী সদর উপজেলা প্রতিনিধি: পানি সম্পদ মন্ত্রণালয়ের সম্মানিত সিনিয়র সচিব জনাব কবির বিন আনোয়ার মহোদয় আজ ঘূর্ণিঝড় ‘ইয়াস’ এ ক্ষতিগ্রস্ত পটুয়াখালী জেলাধীন কলাপাড়া উপজেলার কুয়াকাটা সমুদ্র সৈকত ও সৈকত সংলগ্ন বেড়িবাঁধ সরেজমিনে পরিদর্শন করেন।

এসময় তিনি স্থানীয় জনগণ ও সাংবাদিকদের সাথে কথা বলেন এবং দ্রুত সময়ের মধ্যে ক্ষতিগ্রস্ত বাঁধ সংস্কারের জন্য পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি নির্দেশ প্রদান করেন। পরবর্তীতে তিনি কলাপাড়া উপজেলার মহিপুর ইউনিয়নের আন্ধার মানিক নদীর তীরবর্তী গ্রাম নিজামপুরের ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শন করেন। এসময় গ্রামবাসী সচিব মহোদয়ের কাছে ক্ষতিগ্রস্ত বাঁধ দ্রুত সংস্কার এবং এই সমস্যার একটি টেকসই সমাধানের জোর দাবি জানান।

ততপ্রেক্ষিতে সচিব মহোদয় পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে ক্ষতিগ্রস্ত বাঁধ সংস্কারের জন্য একটি রিহেবিলিটেশন প্রকল্প গ্রহণের নির্দেশ দেন।

ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন মোঃ মতিউল ইসলাম চৌধুরী, জেলা প্রশাসক, পটুয়াখালী; জনাব মোঃ নুরুল ইসলাম সরকার, প্রধান প্রকৌশলী, দক্ষিণাঞ্চল, বাপাউবো, বরিশাল; জনাব এস এম রাকিবুল আহসান, চেয়ারম্যান, কলাপাড়া উপজেলা পরিষদ;জনাব আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা নির্বাহী অফিসার, কলাপাড়া; জনাব মো: আনোয়ার হাওলাদার, মেয়র, কুয়াকাটা পৌরসভা; জনাব মজিবুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, পটুয়াখালী পানি উন্নয়ন সার্কেল, বাপাউবো, পটুয়াখালী; জনাব মোঃ হালিম সালেহী, নির্বাহী প্রকৌশলী, পটুয়াখালী পওর/পানি উন্নয়ন বিভাগ, বাপাউবো, পটুয়াখালী; জনাব জগৎবন্ধু মন্ডল, সহকারী কমিশনার (ভূমি), কলাপাড়া; জনাব শাহিনা পারভীন সীমা, মহিলা ভাইস চেয়ারম্যান, কলাপাড়া উপজেলা পরিষদ; সাংবাদিকবৃন্দ সহ অন্যান্য ব্যক্তিবর্গ।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.