ইসলাম গ্রহন করায় আল্লাহ জীবনে সফলতা এনে দিয়েছেন-মোহাম্মদ ইউসুফ

৮৫

 

মোঃ সাইদুল ইসলাম,খেলা ডেস্ক: ইতিহাসে পাকিস্তানের প্রথম অমুসলিম অধিনায়ক ছিলেন ইউসুফ ইউহানা। পরবর্তীতে ২০০৫ সালে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি। নাম পরিবর্তন করে রাখেন মোহাম্মদ ইউসুফ এবং স্ত্রী তানিয়ার নাম পরিবর্তন করে রাখেন ফাতিমা। ২০০৫ সালে ইসলাম ধর্ম গ্রহণ করে আল্লাহর কাছ থেকে বিশেষ উপহার পেয়েছেন বলে মনে করেন তিনি।তার মতে ইসলাম ধর্ম গ্রহণের কারণেই ২০০৬ সালে টেস্ট ক্রিকেটে ১৭৮৮ রান করতে পেরেছেন। আর এই অর্জনটি এখনো পর্যন্ত এক বছরের সর্বোচ্চ রানের রেকর্ড।

এক সাক্ষাৎকারে ইসলাম ধর্ম গ্রহণের পেছনের ঘটনা শুনিয়েছেন মোহাম্মদ ইউসুফ। তিনি বলেন, ইসলামইসলাম গ্রহণের ক্ষেত্রে কেউ আমাকে জোর করেনি। আমি সাঈদ আনোয়ারের খুব কাছের বন্ধু ছিলাম। মাঠ এবং মাঠের বাইরে আমাদের দারুণ বন্ধুত্ব ছিল এবং কিশোর বয়স থেকেই আমরা একসাথে অনেক ম্যাচ খেলেছি।আমি সাঈদের সঙ্গে এত সময় কাটিয়েছি যে ওর বাবা-মা আমাকে তাদেরই ছেলে মতো মনে করতেনইসলাম।’

তিনি বলেন, ‘আমি যখন ওদের বাড়িতে যেতাম, দেখতে পেতাম তারা কী’ সুন্দর শান্তিপূর্ণ এবং জীবন কাটাচ্ছে। এটা আমাকে সত্যিই ভাবিয়েছে।সাঈফ আনোয়ার ধর্মপ্রাণ হওয়ার আগে থেকেই আমি ওকে দেখছি। তারপর ওর মেয়ের মৃত্যুর পর ও পুরোপুরি ধর্মের প্রতি ঝুঁকে পড়ে। যা আমার জন্য অনেক বড় অনুপ্রেরণা ছিল এবং এটাই আমার ধর্মান্তরিত হওয়ার কারণ।’আর এখন আমি নিয়মিত নামাজ পডি এবং রোজা রাখি আল্লাহর রহমতে আমি খুব ভালো আছি।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.