ইকুয়েডরকে উড়িয়ে সেমিতে আর্জেন্টিনা।

১৬২

 

মেহেদী হাসান সজীব, ডেস্ক রিপোর্টঃ

শেষ আটের লড়াইয়ে নেমে ইকুয়েডর কে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে মেসির আর্জেন্টিনা। আজ রবিবার ভোর সকাল ৭ টায় মুখোমুখি হয়ে ইকুয়েডর এর সাথে এই জয় তুলে নেয় মেসি বাহিনী।

খেলার শুরুতেই পাল্টাপাল্টি আক্রমণে উত্তেজনা ছড়িয়ে পরে। খেলার শুরুতে উভয় দলই বেশ কিছু সুযোগ নষ্ট করেন। ২২ মিনিটের মাথায় গোলের সহজ সুযোগ নষ্ট করেন মেসি। ইকুয়েডরের গোলকিপারকে একা পেয়েও গোল করতে পারেননি তিনি। তার শট পোস্টে প্রতিহত হয়। ২৪ মিনিটের মাথায় ইকুয়েডর আক্রমণ করে গোল দিলে ও অফ সাইডের কারনে বিফলে যায়। এরপরে ঠিক ৪০ মিনিটের মাথায় মেসির পাস থেকে গোল করলেন ডি পল। আর্জেন্টিনা এগিয়ে যায় ১-০ গোলে। এই ১-০ গোলেই প্রথমার্ধের খেলা শেষ হয়।

দ্বিতীয়ার্ধে নেমে ইকুয়েডর বেশ কিছু আক্রমণ করলে ও কোনো গোলের দেখা পায়নি তারা। ৫০ মিনিটে গঞ্জালেজের শট মাঠের বাইরে চলে যায় পোস্টের উপর দিয়ে। ৫৮ মিনিটের মাথায় মার্টিনেজ এসতাপিনানের শট প্রতিহত করে দেন। ৬৬ মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন গঞ্জালেজ। এদিকে ৭১ মিনিটে এক গোলে এগিয়ে থাকা আর্জেন্টিনা সেলসো ও পারেদেসকে তুলে নিয়ে দি’মারিয়া ও রডরিগেজকে মাঠে নামায়।

এরপর ৮৪তম মিনিটে মেসির দ্বিতীয় অ্যাসিস্টে গোলটি করেন লাওতারে মার্তিনেস। শেষের ৮৯ মিনিটের দিকে ডি মারিয়াকে ফাউল করায় দলটির ডিফেন্ডার পিয়েরো হিনক্যাপিয়েকে রেফারি লাল কার্ড দেখান। সেখান থেকে রেফারি আর্জেন্টিনাকে প্রথমে পেনাল্টির পুরস্কার দিলেও পরে ভিএআর দেখে ফ্রি-কিকের বাঁশি বাজান। তবে মেসির শক্তিশালী শট ইকুয়েডর গোলরক্ষকের পক্ষে সেভ করা অসম্ভব হয়ে পড়ে। ফলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

আগামী ৬ জুলাই ব্রাসিলিয়ার মানে গারিঞ্চায় শেষ চারের ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.