আওমীলীগ সরকারই পটুয়াখালী জেলাকে দেশের অর্থনৈতিক জোনে পৌছবে-নৌ পরিবহন প্রতিমন্ত্রী

২৩৮

মো: মেহেদী হাসান আশিক, ডেস্ক রিপোর্ট :

ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে ভাঙ্গন কবলিত পটুয়াখালী জেলার দশমিনা উপজেলা সদর ইউনিয়নের হাজীর হাট এলাকা পরিদর্শনে এসে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরি এমপি বলেন আওমীলীগ সরকারই পটুয়াখালী জেলাকে দেশের অর্থনৈতিক জোনে পৌছাবে।

আজ শুক্রবার ১৮ জুন পটুয়াখালীর দশমিনা উপজেলা সদর ইউনিয়নের হাজীর হাট এলাকা পরিদর্শন করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরি এমপি এ সময় তিনি বলেন আওমীলীগ সরকারই পটুয়াখালী জেলাকে দেশের অর্থনৈতিক জোনে পৌছবে। এছাড়াও তিনি আরও জানান, দক্ষিনাঞ্চলের মানুষের চলাচলের অনত্যম সহজ মাধ্যম নৌ- পদ এ চিন্তা মাথায় রেখে ঢাকা-পায়রা বন্দর পর্যন্ত অতিদ্রুত নদী খনন করা হবে।

পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা গত বুধবার ১৬ জুন জাতীয় সংসদে ২০২১-২০২২ অর্থবছরে বাজেট বক্তব্য প্রদানের সময় আর কোন দাবি নাই ত্রান চাই না বাধ চাই লেখা প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে বক্তব্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এছাড়াও জাতীয় সংসদে দশমিনা- গলাচিপা উপজেলায় প্রতি বছর নদী ভাঙ্গনে ফসলি জমি,বসতবাড়ি,মাছের ঘের সহ বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্থ হয়। এর কারণ ভাঙ্গন রোধে কার্যকরী ব্যবস্থা না নেয়া। সেই করুন চিত্র উপস্থাপন করেন এস এম শাহজাদা।

এ ঘটনার পর ঘূর্নিঝড় ইয়াসের প্রভাবে ভাঙ্গল কবলীত এলাকা পরির্দশনে আসেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরি এমপি।

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরি নৌ-যোগে পরিদর্শন করেন পটুয়াখালীর গলাচিপার লঞ্চঘাট,পানপট্রি, বোয়ালিয়া স্লুইজগেট,বন্যাতলি ও দশমিনা উপজেলার আউলিয়াপুর এলাকা। পরিদর্শন সম্পন্ন করে তিনি নৌ-পথে ঢাকার উদ্দেশ্য ফিরে যান। পরিদর্শনের সময় তার সাথে ছিলেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা, বিআইডাব্লিটি এর চেয়ারম্যান গোলাম সাদেক,প্রধান প্রকৌশলী মো, মহিদুল ইসলাম, মেরিন আতাহার আলী,পটুয়াখালীর নির্বাহী প্রকৌশলী মামুন অর রসিদ, প্রধান প্রকৌশলী (ড্রেজিং) আব্দুল মতিন, মেম্বার (পরি.পরি) মো. দেলোয়ার হোসেন এ ছাড়াও পরিদর্শনে অনেক স্থানীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.