২৮ ডিসেম্বর কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন- জেলা নির্বাচন অফিস

১৮

ডেস্ক রিপোর্টঃ আগামীকাল (২৮ ডিসেম্বর )কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনকে ঘিরে সকল প্রস্ততি সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস। সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানে ব্যাপক নিরাপত্তা বলয়ে সাজানো হয়েছে কেন্দ্রগুলো।

রবিবার (২৭ ডিসেম্বর) দুপুর ১টা থেকে কেন্দ্রগুলোতে ইভিএম মেশিনসহ সরঞ্জামাদি পাঠানো হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কেন্দ্রগুলোতে ৭ জন পুলিশসহ ১৭ জন আনসার নিয়োজিত থাকবেন। এছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৩টি টিম ও পুলিশের ২টি টিম কাজ করবে। একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং প্রতিটি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট ও ৮টি মোবাইল টিম থাকবে। এছাড়াও সাদা পোষাকে ৭ সদস্য করে ৩টি মোবাইল টিম কাজ করবে।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার জাহাঙ্গীর আলম রাকিব জানান, ২৪টি কেন্দ্র ও ১৭৩টি কক্ষ রয়েছে। এরমধ্যে গুরুত্বপূর্ণ ১৭টি এবং সাধারণ ৭টি।

জাহাঙ্গীর আলম রাকিব আরও জানান, কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন, ৯টি সাধারণ ওয়ার্ডের একটি ওয়ার্ড ব্যতীত ৩৯ জন কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৮নং ওয়ার্ডের ১ জন বৈধ প্রার্থী মৃত্যুবরণ করায় সেখানে নির্বাচন বাতিল করেছে কমিশন। এছাড়াও ৩টি সংরক্ষিত ওয়ার্ডের ১৩ জন মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.