২২০ রানের পাহাড় গড়েও বরিশালের কাছে রাজশাহীর হার

১৪

আহম্মেদ শাকিল, স্টাফ রিপোর্টার: টসে হেরে রাজশাহীর দেয়া ২২০ রানের পাহাড় টপকে বরিশালের জয়। শান্তর ১০৯ রানের ইনিংস ম্লান হয়ে গেল পারভেজ হোসেন ও তামিম ইকবালদের কাছে। বাঁচা মরার সমীকরণের চ্যালেঞ্জে জিতে গেল বরিশাল। মিনিস্টার গ্রুপ রাজশাহীকে হারিয়ে টুর্নামেন্টে টিকে রইলো ফরচুন বরিশাল। রাজশাহীর দেয়া ২২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অনায়াসে জয় তুলে নেয় বরিশাল। তামিম ইকবাল আর সাইফ হাসানের ১৫ বলে ৪৪ উদ্বোধনি জুটিই বদলে দেয় ম্যাচের ভাগ্য ।

৫৪ বলে ১১৭ রানের জুটিতে তামিম তুলে নেন অর্ধশতক। তামিম ৩৭ বলে ৫টি চার আর ১ ছয়ে করেন ৫৩ রান। ১৩ ওভার ২ বলের মাথায় দলীয় ১৬১ রানে তামিমের রান আউট হয়ে যান।ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দেয়া পারভেজ হোসেন ইমন আফিফকে নিয়ে দলকে নিয়ে যান জয়ের কাছে। ১ ওভার ৫ বল আগেই জয় নিশ্চিত করে বরিশাল । দলের জয়ের জন্য যখন ৪ রানের প্রয়োজন, ইমনের তখন শতক পূর্ণ করার জন্যও প্রয়োজন সমান রান।

আনিসুল হক ইমনের করা ওভারের প্রথম বলেই কাঙ্ক্ষিত চার পেয়ে দলকে জেতানোর সঙ্গে শত রানও পূর্ণ করে ফেলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। মাত্র ৪২ বলে ৯টি চার আর ৭টি ছয়ে শতক হাঁকান।

দুপুরে টস জিতে রাজশাহীকে আগে ব্যাট করতে পাঠায় বরিশাল। ব্যাটিংয়ে নেমে রাজশাহীর অধিনায়ক নাজমুল হাসান শান্তর ৫২ বলে আসরের প্রথম শতক আর ৫৫ বলে ৪টি চার আর ১১টি ছয়ে মিলে ১০৯ রানের ইনিংস খেলে দলকে এনে দেন ২২০ রানের বিশাল সংগ্রহ। শান্তর সঙ্গে আনিসুল হক ইমন খেলেন ৩৯ বলে ৬৯ রানের ইনিংস। শেষ ওভারের প্রথম তিন বলে ফেরান তিন ব্যাটসম্যনকে, পঞ্চম বলে নেন আরও এক উইকেট। রাজশাহীর হয়ে ৪ উইকেট নেন রাব্বী, ২ উইকেট নেন সুমন খান।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.