হেফাজতে ইসলামের সাথে স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠক

১৮

মেহেদী হাসান সজীব,ডেস্ক রিপোর্টঃ হেফাজতে ইসলামের চলমান সংকট নিরসনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করলেন হেফাজতে ইসলামের শীর্ষ নেতারা। সোমবার রাত ১০টার দিকে হেফাজতের শীর্ষ নেতাদের সাথে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় এই বৈঠক অনুষ্ঠিত হয়। তবে বৈঠকে কোনো সিদ্ধান্ত হয়েছে কী-না সে বিষয়ে সুস্পষ্ট কিছু জানা যায়নি।

স্বরাষ্ট্রমন্ত্রীর বাসা থেকে বেরিয়ে হেফাজত নেতারা নিজেরা কিছুক্ষণ কথা বলেন। বৈঠকের বিষয়ে জানতে চাইলে হেফাজতের মহাসচিব নূরুল ইসলাম জিহাদি জানান, তিনি অসুস্থ। বৈঠকে কি আলোচনা হয়েছে? এই প্রশ্নের উত্তরে গ্রেপ্তার হওয়া হেফাজত নেতা মামুনুল হকের ভাই মাহফুজুল হক বলেন, ‘আলোচনা হয়েছে, তবে আর কিছু বলার নেই।

হেফাজতের কেন্দ্রীয় প্রচার সম্পাদক জাকারিয়া নোমান বৈঠকের বিষয়ে জানান, আমরা গ্রেপ্তার বন্ধের দাবি করেছি। সরকার আমাদের ভুল বুঝেছে- সেটা বলার চেষ্টা করেছি। গত ২৬ মার্চ হেফাজতের কোনো কর্মসূচি ছিল না। কারা সেদিন মিছিল ও ভাংচুর করেছে সেটা তদন্তের দাবি করেছি।’ বৈঠক ফলপ্রসু হয়েছে কি-না জানতে চাইলে জাকারিয়া নোমান বলেন, ‘এটা পরে জানানো হবে।

তবে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকের বিষয়ে বিশস্ত সুত্রে জানা গেছে, সরকার এই বিষয়ে ইতিবাচক কোন সাড়া দেন নি। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে আমরা সুনির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতেই নেতাকর্মীদের গ্রেফতার করেছি।

এর আগে সোমবার একটি গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের সঙ্গে হেফাজতের পাঁচ শীর্ষ নেতা বৈঠক করেন বলে জানা গেছে। হেফাজতের একজন নেতা জানান, সেই বৈঠকের ধারাবাহিকতায় স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় সোমবার রাতের বৈঠকটি হয়।

বৈঠকে অংশ নেওয়া হেফাজতের শীর্ষ নেতাদের মধ্যে ছিলেন সংগঠনের নায়েবে আমীর আতাউল্লাহ হাফেজী, হেফাজতের মহাসচিব নূরুল ইসলাম জেহাদী, মামুনুল হকের ভাই বেফাকের মহাসচিব মাহফুজুল হক, অধ্যক্ষ মিজানুর রহমান, হাবিবুল্লাহ সিরাজী প্রমুখ। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধতন কর্মকর্তারা ও উপস্থিত ছিলেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.