হালদার পানির স্রোতে খালে বিলীনের পথে

৪১

মুহাম্মদ নাছির উদ্দিন,হাটহাজারী প্রতিনিধিঃ হাটহাজারী থানার অন্তর্গত গড়দুয়ারা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের স্লুইসগেট সংলগ্ন স্থানীয় জনসাধারণের চলাচলের রাস্তা এবং একটি শিক্ষা প্রতিষ্ঠান নুরানি মাদরাসার সামনের স্থানেই একমাত্র দীর্ঘ মেয়াদি পরিকল্পনায় বাস্তবায়নের অভাবে খুব অচিরেই আসন্ন বর্ষার মৌসুমে বন্যায় ঢলে হালদা নদীর পানির প্রবাহে রাস্তার মতোই হয়তো খালে বিলীন হবে মাদরাসার ভবনটিও।

গতকাল সরেজমিনে গিয়ে পরিদর্শনকালে ছবি তোলার সময়ে স্থানীয় জনসাধারণেরা দৈনিক সাহসী কন্ঠের মাধ্যমে উক্ত সড়কটির যথাযথ পরিকল্পনায় নির্মিত করার জোরালো দাবী জানায়,উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব রুহুল আমিন, স্থানীয় পরিষদ চেয়ারম্যান জনাব সরোয়ার মোরশেদ, স্থানীয় ইউপি সদস্য জনাব আব্দুল মন্নানের কাছে।

উল্যেখ্য, উক্ত সড়কটি দিয়ে প্রতিদিন অনেক ছোট কোমলমতি শিশুরা আসা যাওয়া করে থাকে বলেই তাদের অভিভাবকদের অভিযোগ সব চেয়েই বেশী, নাম প্রকাশে অনিচ্ছুক একজন অভিভাবক ক্ষোভে ফেটে গিয়ে বলেন, বরাদ্দকৃত অর্থের সাথে পরিকল্পনা মোতাবেক না করে দায়সারাভাবে কাজ করার ফলে কিছুদিন যেতে না যেতেই সড়কটি আবারও খালের সাথে মিশে যায়। তখন ছোট কোমলমতি শিশুরা খালের পানিতে পড়ে গিয়ে হালদার পানির স্রোতে ভেসে যাওয়ার ঝুঁকি থেকে যায়। তাই অতি দ্রুত এই যন্ত্রণাদায়ক জান মালের ক্ষতির সম্মুখীনের ভোগান্তি থেকে স্থায়ীভাবে নিরসন চাই।

লোকেশনঃ পশ্চিম গড়দুয়ারা ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের স্লুইসগেট।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.