হামাস ও ইসরায়েল সংঘাতে নিহত ১১০০

ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের সংগঠন হামাস ও ইসরায়েল সংঘাতে হু হু করে বাড়ছে নিহতের সংখ্যা।

৭৮

হামাস ও ইসরায়েল সংঘাতে ুনিহত ১১০০
অনলাইন ডেস্ক
ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের সংগঠন হামাস ও ইসরায়েল সংঘাতে হু হু করে বাড়ছে নিহতের সংখ্যা। এই যুদ্ধে এ পর্যন্ত নিহতের সংখ্যা ১১০০ ছাড়িয়েছে। আহত হয়েছেন কয়েক হাজার। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।
ইসরায়েলের সেনবাহিনী জানিয়েছে, হামাসের হামলায় অন্তত ৭০০ ইসরায়েলি নিহত হয়েছেন। তাদের মধ্যে কেবল একটি সংগীত উৎসবে হামলায় নিহত হয়েছেন অন্তত ২৬০ জন।

ছবি- সংগৃহীত

বোববার বিকেলে সেনাবাহিনী সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে জানায়, ফিলিস্তিনিদের হামলায় নিহতদের মধ্যে অন্তত ৪৪ জন সেনাসদস্য রয়েছেন।
ফিলিস্তিন জানিয়েছে, গাজা অঞ্চলে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।
এতে অন্তত ৪১৩ জন নিহত হয়েছেন।
বিবিসির সাংবাদিক অ্যালিস কুদি বলেন, হামলা শুরুর ৩৬ ঘণ্টা পর এখনো গাজা থেকে ইসরায়েলের দক্ষিণাঞ্চলে হামলা চালানো হচ্ছে।
হাসাসের সিনিয়র মুখপাত্র ওসামা হামাদান বলেন, তারা বেসামরিক লোকদের ওপর হামলা করছেন না। অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ বিভিন্ন মানবাধিকার সংগঠনের দাবি, ইসরায়েলে হামাসের হামলায় বহু বেসমারিক লোক নিহত হয়েছেন। তাদের এ দাবির প্রতিবাদে হামাস এমন মন্তব্য করেছে।
অন্যদিকে হামাসের এক শীর্ষ পর্যায়ের কর্মকর্তা ও মিসরের কয়েকজন সরকারি কর্মকর্তা মার্কিন গণমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালকে বলেছেন, হামাসের নিয়ন্ত্রণে থাকা কয়েকটি দলের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলেছে ইসরায়েল। এই দলগুলো ইসরায়েলিদের বন্দি হিসেবে আটকে রেখেছিল। ফলে এসব ইসরায়েলির ভাগ্যে কী ঘটছে তা নিয়ে ব্যাপক উদ্বিগ্ন ইসরায়েলি প্রশাসন।
ওয়াল স্ট্রিট জার্নালের রিপোর্টে বলা হয়েছে, ইসরায়েল মিসর সরকারকে এসব বন্দির মুক্তি নিশ্চিত করার জন্য আলোচনা সাহায্য করতে কায়রোকে অনুরোধ জানিয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.