স্মার্ট বাংলাদেশ স্মার্ট হাট সম্মেলন

৬৭

ওমর ফারুক, ব্যাুরো প্রধান, রংপুরঃ
লক্ষ মোদের দক্ষ প্রজন্ম, বাস্তবতার আধারে পৃথিবীর সকল মানুষ তাদের কর্ম পরিকল্পনা বাস্তবায়নে ব্যাক্তি উদ্যোগে,প্রাতিষ্ঠানিকভাবে বিভিন্ন মাধ্যমে এগিয়ে চলছে, এবং সকল লেনদেন সহজ করতে এমন আয়োজন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের। পবিত্র ঈদুল আজহা কোরবানির হাট সামনে রেখে নীলফামারী সদর উপজেলার ইউনিয়ন পর্যায়ের গরু খামারী, ব্যবসায়ী এবং পালনকারীসহ প্রত্যন্ত অঞ্চলের মানুষদের সাথে স্মার্ট বাংলাদেশ স্মার্ট হাট নিয়ে ব্যাপক উন্নয়ন আলোচনা অনুষ্ঠিত হয়েছে ১২ জুন (সোমবার) সকাল ১০ টায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নীলফামারী শাখায়। সম্মেলনে আলোচনায় উপস্থিত ছিলেন শাখা প্রধান আনোয়ার হোসেন, চেম্বার অফ কমার্সের সভাপতি শফিকুল ইসলাম ডাবলু, প্রাণি সম্পদ বিভাগের কর্মকতাসহ সংশ্লিষ্ট ব্যক্তিগণ।

তারা বলেন স্মার্ট বাংলাদেশ স্মার্ট হাট এই কথা বাস্তবায়নের ধারাবাহিকতায় সেলফিন আ্যপ ব্যবহার করে যাতে ক্রেতা বিক্রেতারা টাকা সহজেই লেনদেন করতে পারে,এবং ঝুঁকিমুক্ত থাকা যায়, টাকা হাতে বা প্যাকেটে নিয়ে গেলে অনেক সময় বিপদজনক পরিস্থিতিতে পরে যায়,হারানোর ভয় থাকে, চুরি হওয়ার সম্ভাবনা থেকেই যায়, যাতে এরকম না হয় তাই নিরাপদ লেনদেন জরুরি। ব্যক্তব্যের আলোকে ব্যক্তরা বলেন খামারী এবং ব্যবসায়ীগণ ১১ মাস গরু লালন পালন করে হাটে বিক্রি করবে একটু লাভের আশায়, যদি ভারতীয় গরু প্রবেশ করে তাহলে বাংলাদেশের খামারী ব্যবসায়ীদের বড় বিপদ হবে,তাই যারা বাংলাদেশে এমন কাজ করে তাদের অনুরোধ আহবান জানানো হয়েছে, এবং খামারী ও ব্যবসায়ীদের বক্তব্যে ফুটে ওঠে তারা ইসলামী ব্যাংকের সহায়তায় ক্যাসলেস লেনদেন করতে পারছে খুব সহজে স্বচ্ছন্দে এবং এত সুন্দর আয়োজন গঠনমূলক ও কৃতজ্ঞতা ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নীলফামারীর শাখার প্রতি। প্রধান অতিথির আলোচনায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হাবিবুল্লাহ বলেন,

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কার্যকরী পদক্ষেপ জরুরি এবং ব্যাংকিং ব্যবস্থা সকল স্তরে গ্রাম শহরে বাজারে নগরে হাটে ঘাটে মাঠে লেনদেন হাতের তালায় হয়,যেন সেলফিন আ্যপের মাধ্যমে, ক্যাসলেসের মাধ্যমে হলেই নিরাপদ ক্রেতা বিক্রেতাগণ যেন সহজেই লেনদেন করতে পারে, যাতে টাকার জন্য ব্যাংকে আসতে না হয়, ২৪ ঘন্টার মধ্যে যেকোনো সময় আ্যপ ব্যবহার করে ঘরে বসেই লেনদেন করা যায়,তিনি খামারী ব্যবসায়ীদের হাতে কলমে শিখিয়ে দেয় সেলফিন আ্যপ এর ব্যবহার, এবং কিওর কোড ব্যবহার করতে আহবান জানান, এটিএম কার্ড দিয়ে এটিএম বুথে টাকা উত্তালনের কথাও বলেন। পরিশেষে স্মার্ট বাংলাদেশ স্মার্ট হাট ঈদ পালনে সকলের সুস্থ্যতা কামনায় তিনি আলোচনা শেষ করেন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.