স্বেচ্ছাসেবী সংগঠন”কল্যাণী, মির্জাগঞ্জ”-এর উদ্যোগে উপজেলার ছয় ইউনিয়নে শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ

৪২

জাকারিয়া মাহমুদ প্রিন্স,বরিশাল প্রতিনিধিঃ শনিবার সুবিদখালী সরকারি কলেজ মিলনায়তনে স্বেচ্ছাসেবী সংগঠন “কল্যাণী, মির্জাগঞ্জ”-এর উদ্যোগে উপজেলার ছয় ইউনিয়নে শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। এই পরিবারগুলোর মধ্যে সংগঠনের প্রাথমিক উদ্যোগ স্বাবলম্বী প্রকল্পভুক্ত ছয়টি পরিবারও রয়েছে, গত জুলাইয়ে তাদের মধ্যে মুরগি ও ফলজ-বনজ গাছ বিতরণ করা হয়।

শনিবার দুপুর ১২টায় আয়োজিত কম্বল বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন সরকারি সুবিদখালী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আসাদুজ্জামান, বিশেষ অতিথি ছিলেন সানাউল মোর্শেদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা এবং আরাফাত হোসাইন, উপজেলা কৃষি কর্মকর্তা।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মনিরুজ্জামান হাওলাদার, সভাপতি, মির্জাগঞ্জ উপজেলা প্রেসক্লাব, মোঃ আব্দুস সালাম হাওলাদার, যুগ্ম সম্পাদক, মির্জাগঞ্জ উপজেলা প্রেসক্লাব, কল্যাণীর সম্মানিত শুভাকাঙ্ক্ষী, মাওলানা কাজী রফিকুল ইসলাম, সিনিয়র শিক্ষক, ঝাটিবুনিয়া গার্লস হাইস্কুল এবং ডা. শাহনেওয়াজ চৌধুরী, মো:আখতারুজ্জামান হিরু,কর্মসূচি সমন্বয়ক” কল্যাণী,মির্জাগঞ্জ ” মো:তরিকুল ইসলাম রাসেল, ৪ নং দেউলী সুবিদখালী ইউনিয়ন সমন্বয়ক, “কল্যাণী, মির্জাগঞ্জ,”জাকারিয়া মাহমুদ প্রিন্স,১ নং মাধবখালী ইউনিয়ন সমন্বয়ক “কল্যাণী, মির্জাগঞ্জ “সহ অন্যরা।

সংক্ষিপ্ত আলোচনা শেষে কল্যাণীর স্বাবলম্বী প্রকল্পের সদস্য ৬ ইউনিয়নের ৬ পরিবার এবং কল্যাণীর নতুন সদস্য ৬ ইউনিয়নের ৫৪ টি পরিবারসহ শীতার্ত পরিবারের উপস্থিত সদস্যদের মধ্যে কল্যাণীর উপহার কম্বল বিতরণ করা হয়েছে। যেসব পরিবারের সদস্য উপস্থিত হতে পারেননি, কল্যাণীর ইউনিয়ন সমন্বয়করা বাড়ি বাড়ি গিয়ে তাদের কম্বল পৌঁছে দেবেন।এই কম্বল বিতরণ চলমান থাকবে পুরো শীত জুড়ে।

উল্লেখ্য, বিশ্বব্যাপী কোভিড-১৯ করোনার ভয়াবহ ছোবল মহামারি শুরু হলে ২০২০ সালের এপ্রিল মাসে আর্তমানবতার সহায়তা এবং অসচ্ছল মানুষের জীবনমান উন্নয়নের ব্রত নিয়ে স্বেচ্ছাসেবী এই সংগঠন “কল্যাণী, মির্জাগঞ্জ” এবং একই সাথে এর জাতীয় একটি প্ল্যাটফরম “কল্যাণী, বাংলাদেশ”-এর জন্ম। সদস্যদের চাঁদা, আর্থিক অনুদান এবং শুভাকাঙ্ক্ষীদের অনুদানে “কল্যাণী, মির্জাগঞ্জ” পরিচালিত হচ্ছে।

সংগঠনটির স্লোগান হচ্ছে, ‘আমাদের পণ, দুর্নীতিমুক্ত নির্লোভ জীবন, সেবা ও কল্যাণে আত্মসমর্পণ।’

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.