স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরসনের দাবীতে ২য় দিনের কর্মবিরতি

১০

নুরুল্লাহ ভুইয়া, চরফ্যাসন(ভোলা) উপজেলা প্রতিনিধিঃ বাংলাদেশের অন্যান্য উপজেলার ন্যায় কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে স্বাস্থ্য সহকারীদের বেতন বৈষম্য নিরসনের দাবীতে চরফ্যাসন উপজেলায় কর্মরত স্বাস্থ্যসহকারীদের অনিদিষ্ট কালের জন্য কর্মবিরতি গত বৃহস্পতিবার(২৬নভেম্বর)থেকে শুরু হয়ে ২য় দিনের মতো চলছে।

আজ শনিবার (২৮ নভেম্বর) ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্যসহকারীর অবদান এ স্লোগানকে সামনে নিয়ে বাংলাদেশ হেল্থ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন চরফ্যাসন উপজেলা শাখার আয়োজনে, ২য় দিনের এই কর্মবিরতি পালন করা হয়।
জানা যায়,চরফ্যাসন উপজেলার ২১ টি ইউনিয়নের ৬৩টি টিকা কেন্দ্রে ৭০ জন স্বাস্থ্যসহকারী রয়েছে। ১৯৯৮ সালে প্রধানমন্ত্রীর ঘোষণা ,২০১৮ সালে স্বাস্থ্য মন্ত্রীর ঘোষণা এবং ২০২০ সালে স্বাস্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতিতে স্বাস্থ্য পরিদর্শকদের ১১ তম, সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের-১২ তম,স্বাস্থ্যসহকারীদের ১৩ তম গ্রেড প্রদানসহ নিয়োগ বিধি সংশোধন করে স্বাস্থ্য কর্মিদের বেতন বৈষম্য নিরসন করা হবে। কিন্তু তা আজও আলোর মুখে দেখেনি । তাই নিয়োগ বিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবীতে সারা বাংলাদেশের ন্যায় চরফ্যাসন উপজেলার সকল স্বাস্থ্য সহকারীরা অনিদিষ্ট কালের জন্য এই কর্মবিরতি পালন করছেন ।

কর্মবিরতিতে বাংলাদেশ হেল্থ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন ভোলা জেলা শাখার সভাপতি শাহনাজ বেগম, ভোলা জেলা দাবী আদায়ের কমিটির যুগ্ম আহবায়ক মো. সিরাজুল ইসলাম, চরফ্যাসন উপজেলা শাখার সভাপতি শাহ মনিরুজ্জামান, সহসভাপতি সাবের আহম্মেদ, সাধারন সম্পাদক মো. হারুন অর রশিদ, যুগ্ম সাধারন সম্পাদক মো. নুরনবী, সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া,সহ সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, মিডিয়া ও যোগাযোগ সম্পাদক নুর সোলেমানসহ চরফ্যাসন উপজেলার সকল স্বাস্থ্যসহকারীরা উপস্থিত ছিলেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.