স্কুলে প্রথম আসার মতো আনন্দ

৫০

মোঃ মিরাজ হোসাইন,ভোলা জেলা প্রতিনিধিঃ

দীর্ঘ ৫৪৪ দিন পর শিক্ষা-প্রতিষ্ঠান খোলায় দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয়, দৌলতখান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ছাকিনা আদর্শ একাডেমী ও দৌলতখান মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাকের মধ্যে আনন্দ মুখর পরিবেশ দেখা গেছে । সেই সময়ে শিক্ষকরা শিক্ষার্থীদের বরণ করে নিতে দেখা গেছে।
আজ রবিবার ১২ সেপ্টেম্বর সারাদেশে স্কুল কলেজ খোলায় এমন উৎসব মুখর পরিবেশ দেখা গেছে।
সকাল ৯ ঘটিকায় নার্সারী শ্রেণির শিক্ষার্থী মোঃ মাহি কে ছাকিনা আদর্শ একাডেমীতে তার মা জোবায়দা বেগম নিয়ে আসেন। তিনিও খুব আনন্দ প্রকাশ করেন।
অভিভাবক মোঃ ফয়জুর রহমান জানান, অনেক দিন পর মেয়েকে নিয়ে স্কুলে আসতে পেরে খুব আনন্দ লাগতেছে। দীর্ঘ সময় বাসায় থাকতে থাকতে বাচ্চারা খুব বিরক্ত হয়ে গেছে। তারা একঘেঁয়েমী হয়ে গেছে। করোনার কারনে স্বাস্থ্য বিধি মেনে মেয়েকে স্কুলে আনতে হয়েছে। শিক্ষকরা স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে কঠোর নজরদারী হয়ে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে প্রবেশ করান।
দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী তাসলিমা ইসলাম রাইসা জানান,অনেকদিন পর স্কুলে আসতে পেরে আনন্দ লাগতেছে। শিক্ষক সহপাঠীদের সাথে দেখা হয়ে আরো ভালো লাগতেছে।
দৌলতখান সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শফিকুল আলম জানান,
শিক্ষার্থীদের মনে যেনো করোনার ভয় কাজ না করে সেই জন্য শিক্ষকরা অনুপ্রেরণামূলক ক্লাশ নিয়েছেন। তিনি আরো বলেন, শিক্ষামন্ত্রীর নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার জন্য আগেই নির্দেশনা দেয়া হয়েছে। স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য আমরা সবধরনের ব্যাবস্থা গ্রহন করেছি।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.