সুন্দরবন স্কয়ার মার্কেটে উচ্ছেদ অভিযান

মোঃ নূর ই আলম,র্কো-অডিনেটর,চাঁদপুর: ফুলবাড়িয়া মার্কেটের পর গুলিস্তান এলাকার আরেকটি মার্কেটে উচ্ছেদ অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করর্পোরেশনের (ডিএসসিসি)। এবার উচ্ছেদ করা হচ্ছে সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটের ৬৭৯টি নকশা বহির্ভূত দোকান।

বৃহস্পতিবার বেলা ১২ টায় ব্যবসায়ীদের কোনো বাধা ছাড়ায় উচ্ছেদ অভিযান শুরু করে ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত। যদিও মার্কেট এলাকায় প্রচুর সংখ্যক পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়।

অভিযানের শুরুতেই ভেঙে দেয়া হয় মার্কেটের চারপাশ ঘিরে ফুটপাতের ওপর গড়ে ওঠা স্থাপনাগুলো।

ব্যবসায়ীদের অভিযোগ, তারা নিয়ম মেনেই মার্কেটের ভেতরের দোকানেগুলোর বরাদ্দ নিয়েছিলেন। নিয়মিত ভাড়াও পরিশোধ করে এসেছেন।

এই মার্কেটের দোকানগুলো উচ্ছেদে উচ্চ আদালতের স্থগিতাদেশ থাকার পরও এই অভিযান চালনোর কারণ প্রসঙ্গে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, ‘এই বিষয়ে আমরা কিছু বলতে পারব না। মেয়রের নির্দেশেই এই উচ্ছেদ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।’

এদিকে উচ্ছেদ কার্যক্রম শুরু হয়ার আগে উচ্ছেদের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করে দোকান মালিকেরা। উচ্ছেদের আগে তাদের পক্ষ থেকে চারজন আইনজীবী রাসেল সাবরিন এর সঙ্গে দেখা করেন। তাদেরকে মেয়রের সঙ্গে দেখা করার পরামর্শ এসসিসির ওই কর্মকর্তা।

ব্যবসায়ীদের অভিযোগ, দোকানের বরাদ্দ বৈধ করার জন্য সাঈদ খোকন মেয়র থাকাকালে ডিএসসিসি ও দোকান মালিক সমিতিকে টাকা দিয়ছেন তারা।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.