সাম্প্রদায়িকতার বিষবাষ্প যারা ছড়ায় তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে : শ ম রেজাউল করিম এমপি

সঞ্জয় বৈরাগী, পিরোজপুর জেলা প্রতিনিধি : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, আমরা যে ধর্মের মানুষ হইনা কেন, আর যেখানেই থাকি না কেন আমাদের মনুষ্যত্বের কথা বলতে হবে। সাম্যের কথা বলতে হবে, অসাম্প্রদায়িকতার কথা বলতে হবে। সাম্প্রদায়িকতার বিষবাষ্প যারা ছড়ায় তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

বৃহস্পতিবার পিরোজপুরের নাজিরপুরে পুরুষোত্তম মঠ ও পুরুষোত্তম যোগাশ্রম ট্রাস্ট আয়োজিত উত্তরায়ণ সংক্রান্তি (গোঁসাই নবান্ন), বৈদিক যজ্ঞ, ১৪২৭ বঙ্গাব্দ ও পুরুষোত্তম মঞ্চের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, আমাদের পূর্ব পুরুষরা সমাজকে আজকের জায়গায় নিয়ে আসতে অনেক ত্যাগ স্বীকার করেছেন। আসুন সম্মিলিতভাবে দৃঢ়তার সাথে অন্যায়-অবিচারের বিরুদ্ধে কথা বলি, সত্যের কথা বলি। সবাই মিলে সুন্দর বাংলাদেশ বিনির্মাণ করি।

তিনি, কোন ধর্মের মূল কথায় খারাপ কিছু নেই। যারা ধর্ম নিয়ে বিরোধ সৃষ্টি করে তারা মানুষরূপী অমানুষ। যে ধর্মের অনুসারী হোক না কেন নিজের ভেতরে সংকীর্ণতা না থাকলে কোন সমস্যাই হয় না। আমরা হাজার বছর ধরে হিন্দু, মুসলিম, বৌদ্ধ খ্রিস্টান পাশাপাশি থেকেছি। এ সময়েও সাস্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে।

পুরুষোত্তম মঠ ও পুরুষোত্তম যোগাশ্রম ট্রাস্টের প্রতিষ্ঠাতা কুমার আচার্য্যের সভাপতিত্বে অনুষ্ঠানে নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) ফাহমি মো. সায়েফ, নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, বাংলাদেশ সেবাশ্রমের প্রধান পরিতোষ তরুয়া, পিরোজপুর জেলা শিক্ষক সমিতির সভাপতি সুখরঞ্জন বেপারী, জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক গোপাল বসু, যুগ্ন সাধারণ সম্পাদক দোলা গুহসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.