সাত দফা দাবিতে রাজধানীর শাহবাগে মুক্তিযুদ্ধ মঞ্চের অবরোধ

৩৭

মোঃ আল-আমিন সরকারঃ আজ শনিবার বিকেল ৪টা থেকে মুক্তিযুদ্ধ মঞ্চের আমিনুল ইসলাম বুলবুল ও আল মামুনের নেতৃত্বাধীন সংগঠনের বিপুলসংখ্যক নেতা-কর্মীর অংশগ্রহণের মাধ্যমে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যেষ্ঠ নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের গ্রেপ্তারের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ কর্মসূচি পালন করেছেন। এসময় মুক্তিযুদ্ধ মঞ্চের সমাবেশে উপস্থিত ছিলেন মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সাধারণ সম্পাদক আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত৷

একটি মিনি ট্রাক এর উপর মঞ্চ স্থাপন করে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। এই সময়ে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা শাহবাগ মোড়ে রাস্তা আটকে গণজমায়েতের মাধ্যমে অবরোধ কর্মসূচি পালন করেন।

মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা মাওলানা মামুনুল হক ও সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের গ্রেপ্তারের দাবিসহ এসময় বক্তারা তাদের সাত দফা দাবি তুলে ধরেন।

মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীদের সাত দফা দাবিগুলোর মধ্যে যে সকল বিষয়গুলো রয়েছে, তাদের মধ্যে প্রথমত বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতাকারী ফয়জুল করীমের ও মামুনুল হকের দ্রুত গ্রেপ্তার করা ও দৃষ্টান্তমূলক শাস্তি; দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলা-উপজেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ; পবিত্র মসজিদ-মাদ্রাসাগুলোতে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা বন্ধ করা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বাংলাদেশে অবিলম্বে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করা।

এসময় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা টানা একঘন্টা সময় ধরে অবস্থান কর্মসূচি পালন করেন। মুক্তিযুদ্ধ মঞ্চ বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতাকারী দের দ্রুত গ্রেপ্তারসহ সাত দফা দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেন। পরিশেষে তারা উক্ত কর্মসূচিতে আগামী ১ ডিসেম্বর সারা দেশে একযোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ঘোষণা প্রদান করেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.