সাগর জয়ের নেশা

১৮

মোঃ নূর-ই আলম,র্কো-অডিনেটর, চাঁদপুর জেলা: “১৫ তম বাংলা চ্যানেল সাঁতার প্রতিযোগিতা” (টেকনাফ থেকে সেন্টমার্টিন) ৩ ঘণ্টা ২০ মিনিট সময় নিয়ে ১৬.১ কিঃমিঃ সাঁতরে পাড়ি দিয়ে প্রথম স্থান অর্জন করে বগুড়ার সুবিল উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র রাব্বি রহমান। তার বয়স ১৩ বছর ৬ মাস।

বঙ্গোপসাগরে টেকনাফ শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন পর্যন্ত ১৬.১ কিলোমিটার সাগরপথ সাঁতরে পাড়ি দিতে ১ জন বিদেশি, ২ জন নারী ও ২ জন পুলিশ কর্মকর্তাসহ মোট ৪৩ জনের মধ্য নাম লিখিয়ে সবচেয়ে কম সময়ে এটি পাড়ি দেওয়ার গৌরব অর্জন করেন রাব্বি রহমান।

এবারের বাংলা চ্যানেল সাঁতারের সহ-আয়োজক বাংলাদেশ পর্যটন করপোরেশন ও পর্যটন বোর্ড, প্রধান পৃষ্ঠপোষক ফরচুন গ্রুপ, পৃষ্ঠপোষক ভিসা থিং ও এনসিসি ব্যাংক, অংশীদার ঢাকা বিশ্ববিদ্যালয়, স্টুডিও ঢাকা ও ষড়জ এবং রেসকিউ পার্টনার বাংলাদেশ কোস্ট গার্ড।

উল্লেখ্য যে, ২০০৬ সালের ১৪ জানুয়ারি বাংলা চ্যানেলের যাত্রা শুরু হয়। মূলত এটির স্বপ্নদ্রষ্টা ছিলেন বিখ্যাত আন্ডারওয়াটার ফটোগ্রাফার ও স্কুবা ডাইভার প্রয়াত কাজী হামিদুল হক। তার তত্ত্বাবধানেই প্রথমবারের মতো ফজলুল কবির সিনা, লিপটন সরকার এবং সালমান সাঈদ ২০০৬ সালে বাংলা চ্যানেল পাড়ি দেন। এরপর থেকে প্রতিবছরই এই আয়োজন হচ্ছে।

বাংলাদেশের যেখানে ১৩ বছর বয়সী অধিকাংশ ছেলেরাই পাবজি, সিওসি, ফর্টনাইটের মত অনলাইন খেলায় মাদকের মত আসক্ত, সেখানেই রাব্বির মত বিশ্বয় বালক ১৩ বছরেরই ছেলে পারলো এই গৌরবময় কাজ। রাব্বির মত ছেলেরাই একদিন অলিম্পিকে স্বর্ন পদক অর্জন করে বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.