সাকিবের বোলিং নৈপুণ্যের ম্যাচে কলকাতার হার।

২০

মেহেদী হাসান সজীব, খেলা ডেস্কঃ

আজ (১৩ এপ্রিল) নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিং বেছে নেয় কলকাতা নাইট রাইডার্স। শুরু থেকেই মুম্বাই ব্যাটসম্যানদের চেপে ধরে নাইট বোলাররা। দলীয় মাত্র ১০ রানে কুইন্টন ডি কককে (২) ফিরিয়ে নাইটদের ব্রেক থ্রু দেন বরুণ চক্রবর্তী। এরপর ৭৬ রানের জুটি গড়েন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা আর সূর্যকুমার যাদব। রোহিত একটু দেখেশুনে খেললেও সূর্যকুমার ছিলেন মারকুটে। প্যাট কামিন্সকে ছক্কা মেরে ৩৩ বলে ফিফটি পূরণ করেন তিনি। ৫৬ রানেই সূর্যকুমারকে শুভমান গিলের তালুবন্দি করে এই জুটির অবসান ঘটান সাকিব আল হাসান। ৩৬ বলে ৭ চার ২ ছক্কায় ৫৬ রান করে ফেরেন সুর্য কুমার। শেষ দিকে ক্রুনাল পান্ডিয়া ৯ বলে ১৫ রান ছাড়া আর কোন কেউ উল্লেখ যোগ্য জুটি গড়তে পারেন নি। শেষ দিকে শুধু আসা যাওয়ার মিছিল ছিল। রাসেল ২ ওভারে মাত্র ১৫ রানে ৫ উইকেট তুলে মুম্বাই ইন্ডিয়ানস কে শে পর্যন্ত ১৫২ রানে ২০ ওভারে অলআউট করে ফেলেন।

কলকাতা ১৫২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা দারুণ ভাবে শুরু করেন আগের ম্যাচে দারুন খেলা নিতিশ রানা এবং শাবমান গিল। দলীয় ৭২রানে ব্যাক্তিগত ২৪ বলে ৩৩ রান করে আউট হয়ে যান শাবমান গিল। এরপর দলীয় ৮৪ রানে ৫ বলে ৫ রান করে ফিরে যান ত্রিপাঠি। এরপর মরগান ৭ বলে ৭ রান, সাকিব ৯ বলে ৯ রান এবং নিতিশ ৪৭ বলে ৫৭ রান করে ফিরে গিয়ে দলকে চাপের মুখে ফেলে দেন। সম্পুর্ন ম্যাচ টা কলকাতার হাতে থাকলে শেষ কলকাতার প্রয়োজন ছিল ৬ বলে ১৫ রান হাতে ছিল তখন ও ৫ উইকেট কিন্তু প্রথম দুই বলে ২ রান নিয়ে ৩য় বলে বোল্টের বলে আউট হয়ে যান ১৫ বলে ৯রান করে রাসেল। পরের বলে আবার আউট হয়ে যান ০ রানে প্যাট কামিন্স। সর্বশেষ শেষ দুই বলে কলকাতার প্রয়োজন ছিল ২ বলে ১৩ রান কিন্তু হারবাজান সিং শেষ ২ বলে মাত্র ২ রান করেন এবং এদিকে কার্তিক ১১ বলে ৮ রান করে অপরাজিত থাকলে ম্যাচ জিতাতে পারেন নি। ফলে সহজ টার্গেটের ম্যাচ টি কলকাতা ১০ রানে পরাজিত হয়।

এদিকে আইপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচেই দুর্দান্ত বোলিং নৈপূণ্য দেখালেন কলকাতা নাইট রাইডার্সের বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রথম ম্যাচে ১ উইকেট নিলেও রান দিয়েছিলেন ৩৪। আজ দেখা গেল সেই সাকিবের আসল রূপ। বিশ্বসেরা অল-রাউন্ডার আজ এক উইকেট শিকারের পাশাপাশি রান দিয়েছেন ৪ ওভারে মাত্র ২৩, হজম করতে হয় নি কোন ছক্কা ও। আর ব্যাটিংয়ে নেমে ৯ বলে ৯ রান করে ক্রুনাল পান্ডিয়ার বলে সুর্যকুমারের হাতে ধরা পরে পেভিলিয়নে ফিরে যান।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.