সাকিবের বিবর্ণ পারফরম্যান্সে কলকাতার হার।

৫১

ডেস্ক রিপোর্টঃ

আইপিএলের ১৪তম আসরের ১০ম ম্যাচে আজ মুখোমুখি হয় কলকাতা এবং রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। টসে জিতে আরসিবি ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পরে। দলীয় ৬ রানে ৬ বলে ৫ রানে চাকাবার্তীর বলে আউট হয়ে ফিরে যান বিরাট কোহলি। এর পর ঐ ওবারের শেষ বলে ২ বলে ১ রান করে আউট হন রজত পাতিদর। এরপরেই পাডিক্কলের ধীর ব্যাটি আর ম্যাক্সওয়েলের ঝড় ব্যাটিংয়ে দ্রুত রান বাড়তে থাকে আরসিবির।

ম্যাক্সওয়েল ঝড় ব্যাটিংয়ে ৪৯ বলে ৭৮ রানে দুর্দান্ত এক ইনিংস। দলীয় ১৪৮ রানে ম্যাক্সওয়েল ফিরে যাওয়ার পরে আরেক তান্ডব শুরু করে ভিলিয়ার্স। ভিলিয়ার্স শেষ ৫ ওবারে ৭০ রান তুলে রানের চাকা দ্রুত ঘুরান। ভিলিয়ার্স শেষ মুহূর্তে ৩৪ বলে ৭৬ রানের অসাধারণ এক ইনিংস। ভিলিয়ার্স আর ম্যাক্সওয়েলের ঝড় ব্যাটিংয়ে রয়েল চ্যালেঞ্জোর্স শেষ পর্যন্ত ২০৪ রান করে ২০৫ রানে টার্গেট দেয় কলকাতা কে। এদিকে বোলিং সাকিব ১ম ওবারে দেন ১৭ রান। পরবর্তীতে আরেকটি ওবার করে ২ ওবারে ২৪ রান দিয়ে উইকেট শুন্য থাকেন সাকিব আল হাসান। এছাড়া বরুণ চক্রবর্তী ২ উইকেট, প্যাট কামিন্স ও প্রসিধ কৃষ্ণা ১টি করে উইকেট নিলেও করেছেন খরুচে বোলিং।

২০৫ রানের লক্ষ্যে খেলতে নেমে কলকাতার দুই ওপেনার নিতিশ রানা ও শুভাম গিল দ্রুত রান তুলতে থাকেন। শুভাম ৯ বলে ২১ আর রানা ১১ বলে ১৮ রান করে ফেরেন সাজঘরে।

এদিন রাহুল ত্রিপাঠির ২০ বলে ২৫ রানের পর অধিনায়ক এউইন মরগ্যান করেন ২৩ বলে ২৯ রান।

দীনেশ কার্তিকও থিতু হবার চেষ্টায় ব্যর্থ হন। ৫ বলে ২ রান করে ফেরেন সাজঘরে। সাকিব আল হাসান গত দুই ম্যাচে রান না পেলেও এই ম্যাচে ব্যাট করেছেন ওয়ানডে মেজাজে। ২৫ বলে ২৬ রান করে যখন সাজঘরের ফেরেন তখন কলকাতা ছিটকে যায় ম্যাচ থেকে।আন্দ্রে রাসেলের একার লড়াই আর বেশিদূর যায়নি। ২০ বলে ৩১ রান করে কমান হারের ব্যবধান। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৬৬ রান তুলে ৩৮ রানে হেরেছে কলকাতা নাইট রাইডার্স।

ব্যাঙ্গালুরুর হয়ে ৩ উইকেট নেন কাইল জেমিনসন, ২ উইকেট করে নেন যুজবেন্দ্র চাহাল, হার্শাল প্যাটেল আর ১টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.