সাংবাদিকদের দেওয়া তথ্যপ্রদান কারীকে হুমকি-থানায় জিডি

২০

মোঃ ইকরামুল হক রাজিব,ব্যুরো প্রধান,খুলনাঃ বাগেরহাটের ফকিরহাটের সদর ইউনিয়ন পরিষদে ইউপি সদস্য শেখ হুমায়ুন কবীরের দূর্নিতীর তথ্য সংগ্রহ করতে যায় সাংবাদিক। আর সে সময় ইউপি সদস্য হুমায়ুন কবীরের দূর্নিতির তথ্য সাংবাদিকদের কাছে বলার করনে উক্ত ইউপি সদস্য বিভিন্ন প্রকার ভয়ভীতি ও হুমকি প্রদান করেন জাফর আলী নামক এক তথ্যপ্রদানকারী ব্যক্তিকে। জাফর আলী সদর ইউনিয়নের কাঠাতলা গ্রামের আহাদ আলী শেখ এর ছেলে।

জাফর আলী এ ব্যাপারে থানায় একটি ডায়রি করেন।লিখিত সাধারণ ডায়েরীতে তিনি উল্লেখ করেন। ইউপি সদস্য শেখ হুমায়ুন কবীরের দূর্নিতীর তথ্য সংগ্রহ করতে যায় সাংবাদিকেরা। আর সে সময়ে তিনি (জাফর আলী) উপস্থিত ছিলেন।তারই জের ধরে মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল আনুমানিক সাড়ে ১০ টার দিকে ইউপি সদস্য শেখ হুমায়ুন কবীরের কবীর সহ তার দলবল জাফর আলীর বাড়িতে গিয়ে মারধর সহ বিভিন্ন হুমকি প্রদান করে। সেই সাথে মিথ্যা মামলা দিয়ে পুলিশে দেওয়ার কথা সহ বড় ধরনের দূর্ঘটনার কবলে ফেলে ক্ষতিগ্রস্থ করার হুমকি প্রদান করে। পরে জীবনের নিরাপত্তার কথা ভেবে মঙ্গলবার (৬ এপ্রিল) ফকিরহাট মডেল থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন। যার নংঃ ২৪৫,তাং-০৬/০৪/২০২১।

এছাড়াও হুমকি প্রদান করার পর জাফর আলী সহ স্থানীয় কয়েকজন সহ ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ-কে মৌখিক ভাবে অভিযোগ দিলে উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করার আশ্বস্ত করেছেন বলে জানা যায়।

উল্লেখ্য,গত ২রা এপ্রিল ইউপি সদস্য শেখ হুমায়ুন কবীরের বিভিন্ন দূর্নিতীর তথ্য পেয়ে সরেজমিন অনুসন্ধানে যায়। এসময় স্থানীয় অনেকেই উপস্থিত ছিলেন। আর তারই সুত্র ধরে জাফর আলী-কে হুমকী প্রদান করা হয়। ইউপি সদস্য শেখ হুমায়ুন কবীর বিভিন্ন সময় সামাজিক বেষ্টনীর আওতাভুক্ত সুবিধাভোগী ব্যক্তিদের ভাতা কার্ড বাবদ অর্থ গ্রহণ সহ কার্ড হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠে আসে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.