সব স্কুল ফের বন্ধ

১৬

গতকাল বুধবার নিউইয়র্ক সিটি স্কুলের চ্যান্সেলর রিচার্ড কারানজা স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শহরের সব স্কুল বন্ধ থাকবে এবং অচিরেই অনলাইনের মাধ্যমে পাঠদান কর্মসূচি শুরু করা হবে।

করোনা প্রাদুর্ভাবের শুরুতে গত মার্চ মাসে সব স্কুল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। দুই মাস আগে সে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। করোনা সংক্রমণের মাত্রা বাড়তে থাকায় নতুন করে আবার স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হলো।

নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লেসিও বলেন, ‘এই সিদ্ধান্ত নিয়ে কেউ খুশি নন। আমরা আসলেই এর জন্য অত্যন্ত দুঃখ প্রকাশ করছি। আমি অভিভাবক, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিশুদের প্রতি জোর দিয়ে বলতে চাই যে, খুব শিগগিরই আমরা ফিরে আসব।’

বিবিসির খবরে বলা হয়, নিউইয়র্ক শহরে এখন পর্যন্ত প্রায় ৩৫ হাজার মানুষ মারা গেছে। করোনার দ্বিতীয় ঢেউ ওঠার পর গত সপ্তাহ থেকে দেশটিতে আক্রান্ত ও মৃত্যু দুটোই বেড়েছে। ফের করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এ নির্মম পরিস্থিতিতে পড়তে হচ্ছে।

করোনাভাইরাসের আক্রান্ত ও মৃত্যু সংখ্যা গণনাকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডমিটার বলছে, যুক্তরাষ্ট্রে ২ লাখ ৫৬ হাজার ২৫৪ জন মারা গেছে ভাইরাসটির কারণে। আক্রান্ত হয়েছে ১ কোটি ১৮ লাখ ৭৩ হাজার ৭২৭ জন মানুষ। তবে যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে করোনায় মোট মৃত্যু সংখ্যা ২ লাখ ২০ হাজার ১০০। আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৫ লাখেরও বেশি।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.