সব রেকর্ড ভেঙে দেশে সোনার দাম ৯৩ হাজার টাকা

ডেক্স রির্পোটঃ
কয় দিন না যেতেই সোনার দাম আবারও বাড়ানো হলো। দেশে প্রতি ভরি সোনার দাম ২ হাজার ৬৮৩ টাকা পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন এ দাম রবিবার (১৫ জানিুয়ারি) থেকে কার্যকর হবে। তাতে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম হবে ৯৩ হাজার ৪২৯ টাকা, যা দেশের বাজারে সর্বোচ্চ। বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটি শনিবার (১৪ জানুয়ারি) বৈঠক করে এ দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির ভাইস চেয়ারম্যান এনামুল হক ভূইয়া লিটনের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দাম বাড়ানোর এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে স্থানীয় বাজারে তেজাবি সোনার (পাকা সোনা) দাম বাড়ার প্রেক্ষিতে এ দাম বাড়ানো হয়েছে। এতে সবচেয়ে ভালো মানের সোনার দাম ভরিতে ২ হাজার ৬৮৩ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে।
নতুন মূল্য অনুযায়ী- সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনার দাম দুই হাজার ৬৮৩ টাকা বাড়িয়ে ৯৩ হাজার ৪২৯ টাকা করা হয়েছে। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ২ হাজার ৫৬৬ টাকা বাড়িয়ে ৮৯ হাজার ১৭১ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ২ হাজার ২১৭ টাকা বাড়িয়ে ৭৬ হাজার ৪৫৮ টাকা করা হয়েছে। আর সনাতন পদ্ধতির সোনার দাম ভরিতে ১ হাজার ৮০৭ টাকা বাড়িয়ে ৬৩ হাজার ৬৮৫ টাকা করা হয়েছে। উল্লেখ্য, চলতি বছরের ৮ জানুয়ারিতে বাড়ানো হয়েছে সোনার দাম। এর আগে গত বছরের ৩০ ও ৪ ডিসেম্বর এবং ১৮ ও ১৩ নভেম্বর দেশের বাজারে সোনার দাম বাড়ানো হয়েছে। ফলে দুই মাসের ব্যবধানে দেশের বাজারে ছয় দফা সোনার দাম বাড়লো। এর আগে কখনো দেশের বাজারে সোনার ভরি ৯৩ হাজার টাকা হয়নি।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.