সন্ত্রাসী হামলার প্রতিবাদে মোংলায় প্রতিবাদসভা

মোঃ ইকরামুল হক রাজিব,ব্যুরো প্রধান খুলনা :

বানিশান্তা বাজারে ওঠানামাকে কেন্দ্র করে স্থানীয় ট্রলার মাঝিদের দ্বারা ভারতগামী এম ভি লানিকা জাহাজের মাষ্টার মোঃ সোহাগ ফরাজি ও শ্রমিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও আসামী গ্রেফতারের দাবিতে সংগঠনের উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (৪ মার্চ) সন্ধ্যায় বাংলাদেশ লঞ্চ লেবার এসোসিয়েশন মোংলা শাখা সহ-সভাপতি মনিরুজ্জামান মনজু (মাষ্টার) এর সভাপতিত্বে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ লঞ্চ লেবার এসোসিয়েশন, বাংলাদেশ জাহাজী শ্রমিক সংঘ, বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ মোংলা শ্রম কল্যান রোডস্থ মোংলা লঞ্চ লেবার এসোসিয়েশনের নিজস্ব কার্যালয়ে এ প্রতিবাদ সমাবেশ করেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি বাহারুল ইসলাম বলেন, বাংলাদেশের অর্থনৈতিক গুরুত্বপূর্ণ ভুমিকা পালনে নৌযান শ্রমিকের ভুমিকা অপরিসীম। নৌডান শ্রমিকগন স্বভাবতই প্রতিদিন মাথার ঘাম পায়ে ফেলে মালামাল দায়িত্বের সাথে গন্তব্যে পৌছানোর সেবা দিয়া থাকে। এটাই তার কর্ম। কিন্তু আজ (৪ মার্চ) শনিবার স্বার্থান্বেশী মহলের কু চক্রান্তের চিহৃত সন্ত্রাসী দ্বারা আক্রান্ত হয় ভারতগামী এম ভি লানিকা জাহাজের মাষ্টার মোঃ সোহাগ ফরাজি ও শ্রমিকরা। বানিশান্তায় বাজারিদের হাতে প্রতিনিয়ত লাঞ্ছিত হচ্ছে এই নৌজান শ্রমিক। শ্রমিকরা আমার ভাই। শ্রমিকগন চরম নিরাপত্তাহীনতায় ভূগছে।

প্রতিবাদ সভায় বক্তারা হুশিয়ারী উচ্চারন করে বলেন লানিকা জাহাজের মাষ্টার মোঃ সোহাগ ফরাজি ও তার শ্রমিকদের উপর হামলার তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে প্রশাসনকে সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচারের জোর দাবি জানান। নির্ধারিত সময়ের মধ্যে আসামি আইনের আওতায় আনা না হলে সর্বস্তরের শ্রমিকদের সাথে নিয়ে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে হুশিয়ারি দেন নেতৃবৃন্দ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বাংলাদেশ লঞ্চ লেবার এসোসিয়েশন মোংলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন (মাষ্টার), বাংলাদেশ লঞ্চ লেবার এসোসিয়েশন খুলনা শাখার সভাপতি মোঃ হাসান মুন্সি, শ্রমিক নেতা মাঈনুল হোসেন মিন্টু প্রমুখ।

উল্লেখ্য, মোংলা বন্দরে নোঙ্গর করে থাকা কার্গো, লাইটার জাহাজের স্টাফরা প্রতিনিয়ত বাজারের জন্য বানিশান্তা বাজারে যান। কিন্তু দ্রব্যমুল্যের অতিরিক্ত দাম নেওয়ায় বাজারিদের নিকট লাঞ্ছিত হচ্ছে নৌজান শ্রমিককেরা। মাছ, মাংস, সবজি থেকে শুরু করে প্রতিনিয়ত ঔষদের মূল্যও বৃদ্ধি করেছে তারা। জানতে চাইলে তাদের নিকট লাঞ্ছিত হচ্ছে নৌজান শ্রমিকরা। আজ শনিবার (৪ মার্চ) সকালে ভারতগামী এম ভি লানিকা জাহাজের শ্রমিকরা বানিশান্তা বাজারে ওঠানামাকে কেন্দ্র করে স্থানীয় ট্রলার মাঝিদের কাছে মারধরের স্বীকার হন লানিকা জাহাজের মাষ্টার মোঃ সোহাগ ফরাজিসহ জাহাজের শ্রমিকরা।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.