সন্তানকে অনৈতিক কাজ হতে বিরত রাখতে মিজানুর রহমান আজাহারির পরামর্শ

আল আমিন,ডেস্ক রিপোর্টঃ সম্প্রতি ঢাকায় একটি ইংলিশ মিডিয়াম স্কুলের ও লেভেলের ছাত্রী বন্ধুর বাসায় গিয়ে অনৈতিক কর্মকান্ডে জরায় তারপর রক্তক্ষরণে সে মারা যায়। যা নিয়ে চাঞ্চল্য তৈরী হয়। এরপর উঠতি বয়সী ছেলে মেয়ে দের প্রাইভেটের নামে পার্কে যাওয়া সহ,নানা অপকর্ম নিয়ে আলোচনা সমালোচনা হয়।

ইসলামি স্কলার মিজানুর রহমান আজাহারি আজ ০৯জানুয়ারি ২০২১ তার অফিশিয়াল ফেইসবুক পেইজে একটি স্ট্যাটাসে বলেন’আপনার আদরের সন্তান প্রতিদিন কোথায় যায়? কার সাথে মিশে? বাইরে কিভাবে সময় কাটায়?
এসব ব্যাপারে নিয়মিত খোঁজ নিন এবং মনিটরিং করুন।

বিশেষ করে, আপনার কন্যা সন্তানের নিরাপত্তার স্বার্থে প্রয়োজনে কিছুটা স্ট্রিক্ট হোন। সন্তানের প্রতি বাবা-মায়ের উদাসীনতা, নৈতিক মূল্যবোধের চর্চার অভাব এবং সন্তানকে অতিরিক্ত প্রশ্রয়—অধিকাংশে তাদের উচ্ছৃঙ্খল ও অবাধ্য করে তোলে।

আপনার সামান্য অবহেলায় নষ্ট হয়ে যেতে পারে তাদের উজ্জ্বল ভবিষ্যত, এমনকি বিপন্ন হতে পারে তাদের সুন্দর জীবন। উঠতি বয়সের তরুণ তরুণীদের ক্ষেত্রে— সঙ্গদোষ একটি বড় সমস্যা। কু-সঙ্গে বিপথগামীদের সাথে মিশে, আপনার প্রিয় সন্তানটিও হয়ে যেতে পারে মাদকাসক্ত কিংবা জড়িয়ে পড়তে পারে কোন কিশোর গ্যাং এর সাথে অথবা সেক্সুয়ালি এবিউজ্ড হতে পারে আপনার আদরের মেয়েটিও।

তাই আদর, সোহাগ আর আহ্লাদের পাশাপাশি সন্তানকে যথাযথ শাসন করুন এবং নৈতিকতার শিক্ষা দিন। আর তা না হলে, পরম মমতায় আগলে রাখা আপনার আদরের সন্তানটিও, সঙ্গদোষে হয়ে উঠতে পারে অন্ধকার পথের যাত্রী।”

আমাদের সমাজে প্রাপ্ত বয়সে বিয়ে না করার ফলে নানা উপায়ে যৌন চাহিদা মেটাতে সমাজে ব্যাভিচার, সমকামীতা, পরক্রিয়া সহ নানা বিকৃত যৌনাচার দেখা যাচ্ছে। যার ফলে সমাজে মাদকাসক্তি, খুন,ধর্ষণ সহ নানা অপকর্ম বাড়ছে ।
নষ্ঠ হচ্ছে পারিবারিক ও রাষ্ট্রীয় জিবনে শান্তি।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.