শেরপুরে গত সাতদিনে একজনও করোনায় আক্রান্ত হয়নি

২১

মেহেদী হাসান, শেরপুর জেলা প্রতিনিধি: শেরপুর জেলায় গত সাতদিনে কারও করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়নি। গত বুধবার থেকে গতকাল(১৯জানুয়ারি) মঙ্গলবার পর্যন্ত সাত দিনে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শেরপুর জেলার ১১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে কারও কোভিড-১৯ শনাক্ত হয়নি।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গতকাল পর্যন্ত জেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা ৫৭৬। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৫১ জন। মারা গেছেন ১৩ জন। শনাক্ত হিসেবে সুস্থতার হার ৯৫ দশমিক ৬৬ শতাংশ। এ সময় পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ২১৬ জনের। ফল জানা গেছে ৮ হাজার ১৮৭ জনের। জেলা সিভিল সার্জন আনওয়ারুর রউফ বলেন, এক সপ্তাহে জেলায় কারও করোনা শনাক্ত হয়নি। বরং সুস্থ হওয়ার হার বৃদ্ধি পেয়েছে। সুস্থ হওয়া ব্যক্তিদের অধিকাংশই বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়েছেন। এটি ইতিবাচক। তবে ভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে মাস্ক ব্যবহার, শারীরিক দূরত্ব বজায় রাখাসহ কঠোরভাবে স্বাস্থ্যবিধি পালনের কোনো বিকল্প নেই। এ বিষয়ে সবাইকে সচেতন থাকার জন্য অনুরোধ জানান তিনি।

স্বাস্থ্য বিভাগ জানায়, গতকাল(১৯জানুয়ারি) পর্যন্ত জেলায় করোনা সংক্রমিত ৫৭৬ জনের মধ্যে শেরপুর সদরে ২৮৮ জন, নকলায় ৯৮, নালিতাবাড়ীতে ৯২, ঝিনাইগাতীতে ৪৬ ও শ্রীবরদী উপজেলায় ৫২ জন আছেন। তাঁদের মধ্যে ১৪ জন চিকিৎসকসহ ৭২ জন স্বাস্থ্যকর্মী।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.