শাহনেওয়াজ দিলরুবা খান, (যুগ্নসচিব); স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী স্মারক সম্মাননা-২০২১ এ ভূষিত হলেন

৮৯

মোঃ মোস্তাকুর রহমান, বিশেষ প্র‍তিনিধিঃ

ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস একটি মানবাধিকার সংগঠন। যা প্র‍তিষ্ঠালগ্ন থেকে আত্নমানবতার সেবা, নারীর অধিকার, মানবাধিকার রক্ষা ও প্র‍তিষ্ঠার আন্দোলনে ভূমিকা রেখে আসছে। উক্ত সংগঠনটি গত ০২ এপ্রিল ২০২১, শুএবার, বিকাল ৫ টায় রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টাল, শাহবাগে “স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উৎসব” উপলক্ষে আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সমাজ/রাষ্ট্রের বিভিন্ন ক্ষেএে বিশেষ অবদান রাখার জন্য গুণীজনদের স্বাধীনতা সূবর্ণ জয়ন্তী স্মারক সম্মাননা-২০২১ প্র‍দান করে।

উক্ত অনুষ্ঠানে প্র‍ধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাই কোর্ট ডিভিশনের (চলমান বিচারক) বিচারপতি এস এম মুজিবুর রহমান। প্র‍ধান আলোচন হিসেবে উপস্থিত ছিলেন লেঃ জেনারেল এম. হারুন অর রশিদ, বীরপ্র‍তীক ও সাবেক সেনা প্র‍ধান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. হামিদা খানম, প্র‍াণীবিদ্যা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। এছাড়াও অন্যান্যদের মধ্যে ডাঃ মোঃ জহিরুল ইসলাম, উপ-সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়; বরেণ্য গীতিকার ও সুরকার এসডি রুবেল, হাসান মতিউর রহমান; বিশিষ্ট সংগীত শিল্পী চিএনায়ক শাকিল খান; কবি, আবৃত্তিকার ও সংবাদকর্মী ফারজানা করিম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্কৃতিজন এডভোকেট লুৎফুল আহসান বাবু, চেয়ারম্যান, ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস।

উক্ত অনুষ্ঠানে “সমাজসেবায়” বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ জনাবা শাহনেওয়াজ দিলরুবা খান (যুগ্নসচিব) ও সদস্য, বাংলাদেশ নিরাপদ খাদ্য কতৃপক্ষ; খাদ্য মন্ত্রনালয় কে স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী স্মারক সম্মাননা-২০২১ প্র‍দান করে।
জানাবা শাহনেওয়াজ দিলরুবা খান বলেন, আমি সবসময় চেষ্টা করি সাধ্যমত মানুষের উপকার সাধন করতে, বিশেষ করে মহিলাদের। তিনি তার নিজের প্র‍তিষ্ঠিত সংগঠনের মাধ্যমে নিজ এলাকাসহ অন্যান্য জায়গায় গরীব দুখী মানুষদের পাশে দাঁড়ানো চেষ্টা অব্যহত রেখেছেন। তিনি আরও বলেন বর্তমান প্র‍ধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে চলছে নারী সমাজও। সুবর্ণ জয়ন্তীতে স্মারক সম্মাননা পেয়ে তিনি আনন্দ প্র‍কাশ করেন এবং সংগঠনটিকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.