শরৎ ৭১ এর ব্যতিক্রমি আয়োজন

১১৭

ডেস্ক রিপোর্ট: নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যে ভরা ময়মনসিংহের ত্রিশালে শরৎ ৭১ এর ব্যাতিক্রমী আয়োজন ।
বেকারত্ব দূর হবে যখন কেউ আর চাকরির জন্য না ছুটে নিজেই এক একজন সফল উদ্যোক্তা হিসেবে আত্মপ্রকাশ করবে। এই প্রতিপাদ্যকে সামনে রেখে সেচ্ছাসেবী সংগঠন “শরৎ৭১ “এর ১৫ টি লক্ষ্যের অন্যতম গ্রামীণ নারীদের আর্থসামাজিক উন্নয়ন এর অংশহিসেবে, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নির্দেশনায় ময়মনসিংহ জোন কমিটি সারা দিনব্যাপী গ্রামীণ নারীদের নিয়ে কর্মশালার আয়োজন করে।

উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন শরৎ ৭১ এর প্রতিষ্ঠাতা প্রকৌশলী মেহেদী হাসান, এক্সিকিউটিভ টিম লিডার ন্যাইয়ার খান,ময়মনসিংহ জোন সমন্বয়ক উম্মে হাবিবা মিথি সহ স্থানীয় নারী নেত্রীবৃন্দ যেখানে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মাস্ক বিতরন,শুকনো খাবার ও গ্রামীণ নারীদের উদ্যোক্তা হিসেবে আত্মপ্রকাশ। বিসিক এর আওতায় ট্রেনিং এর ব্যাপারে আগ্রহী করে তোলা হয় এবং আগ্রহী নারীদের নিয়ে ৩০ জনের টীম গঠন করে ট্রেনিংয়ের সকল প্রস্তুতি সম্পুর্ন করা হয়।

কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে শরৎ ৭১ এর প্রতিষ্ঠাতা প্রকৌশলী মেহেদী হাসান পুরুষ্কার বিতরন করেন। এসময় তিনি প্রত্যেক মায়েদের অনুরোধ করেন তার সন্তানদের সাথে বন্ধুর মত সম্পর্ক বজায় রাখতে যেন সকল সমস্যায় তারা মায়েদের সাথে শেয়ার করতে পারে। তিনি আরো বলেন এই দেশকে এগিয়ে নিতে হলে শহরের যেমন উন্নয়ন প্রয়োজন তেমনি গ্রামগুলিও আধুনিকায়ন জরুরি তবেই দেশ এগিয়ে যাবে। কর্মশালায় যৌতুক, নারী নির্যাতন, ইভটিজিং, মাদকের মত ভয়বাহ বিষয় গুলো থেকে কিভাবে আমাদের আগামী প্রজন্ম পরিতান পাবে সেই দিক গুলো নিয়ে আলোচনা করা হয়।

কর্মশালার ২য় ভাগে গ্রামের স্কুলগামী শিশুদের নিয়ে চিত্রাঙ্কন, গান, কবিতা আবৃত্তি সহ খেলাধুলার আয়োজন করা হয় এবং তাদের মাঝে পুরুষ্কার বিতরন করা হয়। সফল সংগঠক হিসেবে উম্মে হাবিবা মিথি কে “শেষ্ঠ উদীয়মান সংগঠক” এর পুরুষ্কার প্রদান করা হয়। এই সময় স্থানীয় জনপ্রতিনিধিরা শরৎ ৭১ এর লক্ষ্যের সাথে একাত্বতা প্রকাশ করে সকল কর্মসূচিতে পাশে থাকবেন বলে আশ্বস্ত করেন। কর্মশালা নিয়ে প্রতিক্রিয়ায় ন্যাইয়ার খান বলেন অসহায় দুস্থ শিশুদের উন্নয়ন, গ্রামীণ নারীদের দুরঅবস্থা দূর করতে তাদের উদ্যোক্তাকরণ সহ সমাজের পিছিয়ে পড়া শিশুদের শিক্ষা পাশাপাশি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তরুন প্রজন্মের কে অবহিত করনসহ আরও ১১ টি সেবামূলক লক্ষ্যে কাজ করে যাচ্ছে শরৎ৭১।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.