শনিবার থেকেই বাড়বে শীত

২২

রাজু মাহমুদ,ডেস্ক রিপোর্ট: উত্তরবঙ্গে শৈত্যপ্রবাহ আর কনকনে ঠাণ্ডায় মানুষের নাকাল অবস্থা। তবে রাজধানীতে শীতের প্রকোপ ততটা নেই। শনিবার দিনের তাপমাত্রা বৃদ্ধি পেলেও রাত থেকেই কমতে শুরু করবে। ফলে রোববার থেকে বাড়বে শীতের প্রকোপ।শুক্রবার আবহাওয়া অধিদপ্তর সূত্র এমন তথ্যই জানিয়েছে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বাংলাদেশ জার্নালকে বলেন, শুক্রবার রাতের তাপমাত্রা একটু বাড়বে। তবে শনিবার দিনের তাপমাত্রা কমতে শুরু করবে। এছাড়াও আকাশে মেঘ কেটে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তখন থেকেই কমতে শুরু করবে তাপমাত্রা। যা অন্তত তিনদিন অব্যাহত থাকবে। যে কারণে শীত বেশি অনুভূত হবে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর বিভাগসহ গোপালগঞ্জ, সীতাকুণ্ড, কুমিল্লা, শ্রীমঙ্গল, চুয়াডাঙ্গা ও যশোরের উপর দিয়ে বয়ে চলা শৈত্যপ্রবাহ কিছুটা প্রশমিত হবে। এছাড়াও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রী সেলসিয়াস বৃদ্ধি পাবে।

তবে দেশের কোথাও বৃষ্টির সম্ভাবনা না থাকলেও কিছু কিছু স্থানে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেতুলিয়ায় ৭ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা সীতাকুণ্ডে ২৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। শুক্রবার ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ ডিগ্রী সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৪ ডিগ্রী সেলসিয়াস।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.