রায়পাশা-কড়াপুরে আগুনে পুড়ল ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠান

২৯

ফাইজুল ইসলাম,বরিশাল সদরঃ বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুর ইউনিয়নের ধর্মাদী মোল্লার বাজারের ৪টি ব্যবসাপ্রতিষ্ঠান আগুনে পুড়ে গেছে। শনিবার গভীর রাতে দোকানগুলোতে আগুন জ্বলতে দেখতে পেয়ে স্থানীয়রা নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা চালায়। কিন্তু আগুনে মুহূর্তের মধ্যে অপরাপর দোকানগুলোতে ছড়িয়ে পড়ায় তা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। ফলে চারটি ব্যবসাপ্রতিষ্ঠানই পুড়ে ছাই হয়ে যায়। এতে আনুমানিক ২০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে, দাবি করেছে প্রতিষ্ঠান মালিকেরা।

গভীর রাতে প্রথমে একটি প্রতিষ্ঠানে আগুন জ্বলতে দেখে স্থানীয়রা তা নেভাতে উদ্যোগ নেয়। কিন্তু অল্প সময়ের মধ্যে সেই আগুন পার্শ্ববর্তী আরও তিনটি মুদি দোকানে ছড়িয়ে পড়ে। ফলে আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি।

এছাড়া দ্রুত সময়ের মধ্যে দোকানগুলো পুড়ে যাওয়ায় ফায়ার সার্ভিসকেও কেউ আর ফোন করেনি। মি. কবির বলেন- ব্যবসায়ীরা একেকজনের ৪ থেকে ৫ লাখ টাকার ক্ষতি দাবি করেছেন।

রায়পাশা-কড়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান খোকন বরিশালটাইমসকে জানিয়েছেন, খবর পেয়ে তিনি মোল্লা বাজারে প্রতিনিধি পাঠিয়েছেন। এবং প্রতিষ্ঠান মালিকদের সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। কিন্তু প্রতিষ্ঠানগুলোতে কী ভাবে আগুন লেগেছে সেই বিষয়ে নিশ্চিত কেউ কিছু বলতে পারছেন না।’

এদিকে বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স জানায়, তাদের কাছে যে মুহূর্তে খবর এসেছে, সেই সময় দোকানগুলো পুড়ে ছাই হয়ে যায়। এবং আগুনও নিয়ন্ত্রণে চলে আসে। এই কারণে তাদের কর্মীরা ঘটনাস্থলে আর যায়নি।’

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.