রামপালে গৃহহীনদেরকে গৃহ প্রদান কার্যক্রম এর শুভ উদ্বোধন প্রসঙ্গে সংবাদ সম্মেলন

১০৯

মোঃ ইকরামুল হক রাজিব, ব্যুরো প্রধান, খুলনা

রামপালে মুজিব বর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদেরকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম এর শুভ উদ্বোধন প্রসঙ্গে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের সংবাদ সম্মেলন।

মুজিববর্ষে সরকা‌রের উপহার হি‌সে‌বে দ্বিতীয় পর্যা‌য়ে ঘর ও জ‌মি পা‌চ্ছেন আরও ৫৩ হাজা‌রেরও বে‌শি ভূমিহীন ও গৃহহীন প‌রিবার। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় এসব পরিবারকে বিনামূল্যে দুই শতক জমি ও সেমিপাকা ঘর করে দেয়া হচ্ছে। আগামী ২০ জুন এই কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রামপাল উপজেলার ৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত দুই কক্ষ বিশিষ্ট ঘর উপহার পাচ্ছেন।

এ উপলক্ষ্যে রামপাল উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামপাল উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ কবীর হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রামপাল উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুরুল হক লিপন, এছাড়া ও সরকারী কর্মকর্তাবৃন্দ এবং আমন্ত্রিত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এর আগে প্রথম দফায় সারাদেশব্যাপী গত ২৩ জানুয়া‌রি দ্বি-কক্ষ বিশিষ্ট সেমি পাকা গৃহ ও ব্যারাকে ৬৯ হাজার ৯০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেছি‌লেন মাননীয় প্রধানমন্ত্রী। তন্মধ্যে রামপাল উপজেলার ১০টি গৃহহীন এবং ভূমিহীন পরিবার গৃহ ও জমি পেয়েছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজস্ব উদ্যোগে ১৯৯৭ সনে শুরু হওয়া আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে সারা দেশে ভূমিহীন, গৃহহীন ও ছিন্নমূল পরিবার পুনর্বাসনের লক্ষ্যে কার্যক্রম চলমান রয়েছে। আশ্রয়ণ প্রকল্পের আওতায় ১৯৯৭ সাল থেকে মে ২০২১ পর্যন্ত সময়ে মোট ৩ লাখ ৭৩ হাজার ৫৬২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে (ব্যারাক, বিশেষ ডিজাইনের ঘর, নিজ জমিতে ঘর, দুই শতক জমিসহ দ্বি-কক্ষ বিশিষ্ট সেমিপাকা একক গৃহ ইত্যাদি।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.