রামপালে কাঁকড়া চাষীদের নিয়ে নবলোক এর অবহিতকরন কর্মশালা

১১

মোঃ ইকরামুল হক রাজিব ব্যুরো প্রধান খুলনা

বাগেরহাটের রামপালে কাঁকড়া চাষ প্রযুক্তি সম্প্রসারণ ও বাজারজাতকরণের মাধ্যমে উদ্যোক্তাদের আয়বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টি শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১ টায় উপজেলার ভাগাবাজার চিংড়ি সার্ভিস সেন্টারে অনুষ্ঠিত এই কর্মশালায় স্থানীয় কাঁকড়া চাষী, ডিপো মালিক ও ফড়িয়ারা অংশ নেন।

বেসরকারী উন্নয়ন সংস্থা নবলোক এর আয়োজনে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের অথার্য়নে কাঁকড়া চাষীদের নিয়ে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস এর সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান নূরুল হক লিপন, উপজেলা মৎস্য কর্মকর্তা শেখ আসাদুল্লাহ আসাদ, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আশেক এস.বি. সাত্তার, নবলোক’র প্রকল্প সমন্বয়কারী মোঃ মোস্তাফিজুর
রহমান ও ভ্যালু চেইন ফ্যাসিলিটেটর জাকির হোসাইন। কর্মশালার অতিথি ও এনজিও কর্মকতার্রা কিভাবে আবহাওয়ার সাথে খাপ খাইয়ে কাঁকড়া চাষাবাদ, বাজারজাতকরণ, আয় বৃদ্ধি ও কর্মসংস্থানের সৃষ্টি করা যায় এবং নতুন নতুন উদ্যোক্তা বাড়ানো যায় সেই সব বিষয় চাষী ও ব্যবসায়ীদের পরামর্শ দেয়ার পাশাপাশি নানাবিধ সমস্যা নিয়ে উম্মুক্ত আলোচনা করেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.