রাণীশংকৈলে দলিত ও আদিবাসীদের সাথে সাংবাদিকদের মতবিনিময়

ওহাব/জেলা প্রতিনিধি(ঠাকুরগাঁও):

রাণীশংকৈলে দলিত ও আদিবাসীদের সাথে সাংবাদিকদের মতবিনিময়
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার দলিত ও আদিবাসীদের অনুকূলে সংবাদ প্রকাশের লক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (১২ এপ্রিল) সকালে রাণীশংকৈল প্রেস ক্লাব হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

উন্নয়ন সংস্থা ইকো সোশাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)’র আয়োজনে ও হেকস্/ইপারের সহযোগিতায় সভায় রাণীশংকৈল প্রেস ক্লাবের সভাপতি ফারুক আহম্মদের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রকল্পের উপজেলা ম্যানেজার খায়রুল ইসলাম , সাংবাদিক মোবারক আলী, আশরাফুল আলম, আনোয়ার হোসেন আকাশ, মো. বিপ্লব, বিজয় রায়, আবুল কালাম আজাদ, খুরশিদ আলম শাওন, আনোয়ার হোসেন জীবন, দলিত নেতা, আদিবাসী নেতা জেটা হেমব্রম, শিউলী বাসফোর, কান্ত পাহান, তেতোলা দাস, শ্রীমতি মুর্মু প্রমুখ।

আলোচনা সভায় উপজেলার দলিত আদিবাসীদের বিভিন্ন সমস্যা ও তার সমাধান বিষয়ে মতামত প্রকাশ করা হয়। তাদের সামাজিক, সাংস্কৃতিক অবস্থা এবং নাগরিক সম্পৃক্ততা উন্নত করা, স্থায়ীত্বশীর জীবিকায়নের মাধ্যমে অর্থনৈতিক অবস্থার উন্নতকরণ ও ভূমি ও প্রাকৃতিক সম্পদে সমান প্রবেশাধিকারের বিষয়ে আলোচনা করা হয়। আদিবাসীদের বিভিন্ন বিষয়ের উপরে সংবাদ প্রকশের জন্য সাংবাদিকদের আহবান জানানো হয়।

দলিত আদিবাসি কমিউনিটির বিভিন্ন সমস্যা ও উন্নয়ন মূলক কাযক্রমের উপর স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ম্যানেজার খায়রুল আলম।

এসময় উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, দলিত ও আদিবাসীর প্রতিনিধিবৃন্ধ ও ইএসডিও প্রেমদীপ প্রকল্পের উন্নয়নকর্মীরা উপস্থিত ছিলেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.