রসিকের বিভিন্ন কর্মসূচীতে জেল হত্যা দিবস পালিত

১৩

 

অনলাইন ডেস্ক, সাহসী কন্ঠ: ৩রা নভেম্বর জেল হত্যা দিবস-২০২৩ উপলক্ষ্যে বিনম্র শ্রদ্ধায় বিভিন্ন কর্মসূচি পালন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। দিবসটি স্মরণে সকাল ১০টা নগর ভবন চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাননের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সিটি কর্পোরেশনের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। নগর ভবন থেকে বের করা হয় শোক র‌্যালি। শোক র‌্যালিটি কাদিরগঞ্জে গিয়ে শেষ হয়। সেখানে শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন রাসিক মেয়র জনাব এএইচএম খায়রুজ্জামান লিটন এবং কাউন্সিলর,কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, কর্মচারী ইউনিয়ন। এরপর দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল ইসলাম, ৬নং ওয়ার্ড কাউন্সিলর নূরুজ্জামান, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান, ১১নং ওয়ার্ড কাউন্সিলর আবু বাক্কার কিনু, ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আরমান আলী, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর আলিফ-আল-মাহামুদ লুকেন, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর আকতারুজ্জামান কোয়েল, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মনিরুজ্জামান, ২৯নং ওয়ার্ড কাউন্সিলর জাহের হোসেন, ৩০নং ওয়ার্ড কাউন্সিলর আলাউদ্দিন, সংরক্ষিত আসনের কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ.বি.এম. শরীফ উদ্দিন, ভারপ্রাপ্ত সচিব আল মাহমুদ রনি, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ঈ-সাঈদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম খান, প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার সহ বিভিন্ন শাখার কর্মকর্তাবৃন্দ, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আজমীর আহম্মেদ মামুনসহ কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন

এদিকে জেল হত্যা দিবস স্মরণে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে অসহায় ও দুস্থ্যদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। শুক্রবার বাদ জুম্মা নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বরে আয়োজিত প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অসহায় ও দুস্থ্যদের মাঝে খাবার বিতরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ সময় ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান, ৩০নং ওয়ার্ড কাউন্সিলর আলাউদ্দিন, ভারপ্রাপ্ত সচিব আল মাহমুদ রনি প্রমুখ উপস্থিত ছিলেন।

দিবসটি স্মরণে রাসিকের কর্মসূচির মধ্যে আরো ছিল, কালোব্যাজ ধারণ, বাদ জুম্মা সোনাদিঘী জামে মসজিদসহ কর্পোরেশনের সকল ওয়ার্ডের মসজিদে বিশেষ দোয়া, সুবিধাজনক সময়ে মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মাবলম্বীদের বিশেষ প্রার্থনা, নগর ভবনে ড্রপডাউন ব্যানার প্রদর্শন ও সামনে কালো পতাকা উত্তোলন এবং শহরের গুরুত্বপূর্ণ মোড়ে এবং ৪০টি কাউন্সিলর কার্যালয়ে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ছবিসহ শোক সম্বলিত ব্যানার প্রদর্শন ও কালো পতাকা উত্তোলন করা হয়।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.