রংপুর বিভাগ নতুন রেড জোন, মৃত্যুর সংখ্যা ৫১৯ জন

৯২১

 

ওমর ফারুক, ব্যাুরো প্রধান,রংপুর: বাংলাদেশের মানচিত্রে এক শীতল বিভাগ যার নাম শ্যামাসুন্দরী সেই বিভাগেই রংপুর বিভাগ।সেই শ্যামাসুন্দরী নগরে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে।একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৭৩ জনের। এ নিয়ে রংপুর বিভাগের ৮ জেলায় মৃত্যুর সংখ্যা ৫১৯ জনে পৌঁছেছে।বুধবার (৩০ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম।

তিনি বলেন, বুধবার সকাল ৮টার পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিভাগে ১ হাজার ৫১০ জনের নমুনা পরীক্ষা করে ৪৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে ৯ জনের।মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে দিনাজপুর জেলার ৩, রংপুরের ৩, ঠাকুরগাঁওয়ের ২ ও গাইবান্ধার ১ জন রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপফতর সূত্রে জানা গেছে, বিভাগে শনাক্ত ৪৭৩ জনের মধ্যে দিনাজপুর জেলার ১৩৬, ঠাকুরগাঁওয়ের ৮৯, রংপুরের ৮২, লালমনিরহাটের ৩৯, গাইবান্ধার ৩৯, কুড়িগ্রামের ৩৮, নীলফামারীর ২৮ও পঞ্চগড়ের ২২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৭৩ জন।করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে মঙ্গলবার (২৯ জুন) পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৫৪ হাজার ৯৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৫ হাজার ৯৮০ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৫১৯ জন।

এ নিয়ে দিনাজপুুর জেলায় করোনাভাইরাসে ৮ হাজার ৪৬৪ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৮৫ জনে রয়েছে।রংপুরে ৫ হাজার ৯৫৩ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১১৪ জনের। ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ২৭৬ জন আক্রান্ত ও ৮৫ জনের মৃত্যু, গাইবান্ধায় ২ হাজার ১১৭ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু হয়েছে।এছাড়া নীলফামারীতে ১ হাজার ৮৪৯ জন আক্রান্ত ও মৃত্যু ৩৮ জনের।কুড়িগ্রামে ১ হাজার ৭৭৮ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু।লালমনিরহাটে ১ হাজার ৪৮৩ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ১ হাজার ৫৬ জন আক্রান্ত ও ২২ জনের মৃত্যু হয়েছে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.