যুব সমাজকে অপতৎপরতার থেকে রক্ষায়,কারিগরি শিক্ষার উপর গুরুত্ব বাড়াতে হবে-আমির হোসেন আমু এমপি

১৩

মোঃ আল ইমরান,ঝালকাঠি সদর উপজেলা: ঝালকাঠিতে ইয়ুথ অ্যাকশন সোসাইটি- ইয়াসের ১ম প্রতিষ্ঠা বাষির্কী অনুষ্ঠানে প্রধান অতিথীর (ভার্চুয়াল) বক্তব্যে ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য ও ১৪ দলের মুখপাত্র আলহাজ্ব আমির হোসেন আমু বলেন, “যুব সমাজকে মাদক, সন্ত্রাসসহ অপতৎপরতা থেকে রক্ষায় কারিগরি শিক্ষার উপর গুরুত্ব বাড়াতে হবে। যুব ও তরুন সমাজ কারিগরি শিক্ষায় শিক্ষিত হলে কর্মমুখী হয়ে উঠবে। তাই তাদেরকে কারিগরি ও কর্মমুখী শিক্ষা দেয়া হলে ভবিষ্যত প্রজন্ম সুন্দর ভাবে গড়ে উঠবে।”

ঝালকাঠির মহিলা পরিষদ হল রুমে ১৭ই জানুয়ারি রবিবার দিনব্যাপি নানান কর্মসূচীর মাধ্যমে ইয়াসের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়। সকাল ৭টায় সাংগঠনিক ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর কার্যক্রম শুরু হয়। কর্মসূচীর মধ্যে ছিল র‌্যালি, মাস্ক বিতরণ, কেক কাটা, বালিশ খেলা, মিলাদ ও দোয়া, কম্বল বিতরণ, সেলাই মেশিন বিতরণ, শিশুদের পিঠা উৎসব, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সন্ধ্যায় ইয়াসের সভাপতি শাকিল হাওলাদার রনির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা প্রশাসক মোঃ জোহর আলী, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, ঝালকাঠি পৌরসভা মেয়র আলহাজ্ব মোঃ লিয়াকত আলী তালুকদার, সমাজসেবা অধিদপ্তর বিভাগীয় কার্যালয় বরিশালের অতিরিক্ত পরিচালক স্বপন কুমার মুখার্জীসহ অন্যান্য নেতৃবৃন্দ। সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইয়াসের সাধারন সম্পাদক মোঃ মাহিদুল ইসলাম রাব্বি।

সভা শেষে মুক্তিযুদ্ধো রমা রানী দাস, সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু, উপজেলা মহিলা ভাইসচেয়ারম্যান রাখায় ইসরাত জাহান সোনালী ও সমাজসেবক মোঃ ছবির হোসেনকে গুণীজন সংবর্ধনা, ২১টি স্বেচ্ছাসেবী সংগঠনকে সম্মাননা স্মারক, সংগঠনের ৯ সদস্যকে শুভেচ্ছা স্মারক ও অভ্যন্তরীণ বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।সর্বশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন সম্পন্ন হয়।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.