ম্যাক্রো কে চড় মারা যুবকের মাত্র ৪ মাসের কারাদণ্ড।

৭৫

 

ডেস্ক রিপোর্টঃ

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো কে প্রকাশ্যে চড় মারা আটক ব্যক্তিকে মাত্র চার মাসের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। ফ্রান্সের স্থানীয় সময় বৃহস্পতিবার আদালত অভিযুক্ত যুবক দামিয়েন তেরেলের বিরুদ্ধে ১৮ মাসের সাজা ঘোষণা করেন। পরে ১৪ মাসের সাজা স্থগিত করা হয়েছে। ফলে তার সাজা মাত্র ৪ মাস।

গত মঙ্গলবার ফ্রান্সের দক্ষিণাঞ্চলের দ্রোমে এলাকা পরিদর্শনে যান ম্যাক্রো। এ সময় তিনি কোভিড-১৯-এর ধাক্কা কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করা ফ্রান্সের একদল বাসিন্দার সঙ্গে কুশল বিনিময় করতে যান। ওই সময় দর্শন প্রত্যাশীদের কাতারে দাঁড়িয়ে থাকা ২৮ বছর বয়সী এক যুবক ম্যাক্রোর গালে সপাটে চড় মারেন। তাৎক্ষণিকভাবে ফরাসি প্রেসিডেন্টের নিরাপত্তায় নিয়োজিতদের দুজন এগিয়ে গিয়ে দামিয়েনকে মাটিতে ফেলে দেন। আরেকজন ম্যাক্রো কে সরিয়ে নেন। তবে কিছুক্ষণের মধ্যেই ম্যাক্রো কে আবার সেখানে এসে ব্যারিকেডের অপর পাশের কারও সঙ্গে কথা বলতে দেখা যায়। ওই ঘটনায় আটক করা হয় দামিয়েনসহ মোট দুজনকে।

ঐ যুবকের বিরুদ্ধে ফ্রান্সের আদালতে ‘সরকারি কর্মকর্তার বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে সহিংস কাজ’ সংঘটনের অভিযোগ আনা হয়। অভিযুক্ত দামিয়েন ডানপন্থী রাজনীতির সমর্থক ও ফ্রান্সের ইয়েলো-ভেস্ট আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.