মোংলা পৌরসভা নিবার্চনে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র মেয়র প্রার্থী এবং কাউন্সিলরদের মনোনয়নপত্র জমা

মোঃমাসুদ পারভেজ,বাগেরহাট জেলা প্রতিনিধিঃ- বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভা নিবার্চনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ আব্দুর রহমান, বিএনপির আলহাজ্ব মো: জুলফিকার আলী ও স্বতন্ত্র আলহাজ্ব এইচ এম দুলাল মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রবিবার (২০ ডিসেম্বর) বিকেলে উপজেলা নিবার্চন অফিসার ও সহকারী রিটার্নি কর্মকর্তা মো: আব্দুল্লাহ আল মামুনের কাছে এ মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।

এছাড়া সকাল থেকে পৌরসভার ৯টি ওয়ার্ড ও সংরক্ষিত ৩টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে বিকেল ৫টা পর্যন্ত মেয়র পদে ৫ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে সাধারণ কাউন্সিলদের সংখ্যা জানাতে পারেনি উপজেলা নিবার্চন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো: আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, সাধারণ কাউন্সিলরদের সংখ্যা রাতের আগে (৭/৮টা) জানানো সম্ভব নয়। কারণ বাগেরহাট জেলা রিটার্নিং কর্মকতার্র দপ্তরেও কেউ কেউ মনোনয়ন দাখিল করেছেন।

আগামী ২২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, ২৯ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার ও ১৬ জানুয়ারী ভোট গ্রহণ। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১২টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ ভোট গ্রহণ। তবে এবারই প্রথম মোংলা পোর্ট পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হতে যাচ্ছে। মোংলা পোর্ট পৌরসভার আসন্ন নিবার্চনে এখানে সাধারণ ভোটারের সংখ্যা ৩১ হাজার ৫২৮জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৬৮১ আর নারী ভোটার ১৪ হাজার ৮৪০ জন। এর আগে ২০১১ সালের ১৩ জানুয়ারী অনুষ্ঠিত নিবার্চনে এ পৌরসভায় ভোটারের সংখ্যা ছিল ২৫ হাজার ৯৫১জন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.