মোংলায় সংখ্যালঘুর জমি দখলের অভিযোগ প্রভাবশালীদের বিরুদ্ধে

২৯

মোঃমাসুদ পারভেজ, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ-

আদালতের নির্দেশ অমান্য করে মোংলার কানাইনগর এলাকায় এক সংখ্যালঘু পরিবারের জায়গা দখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে।

জমির মালিক ও দখলদারদের মধ্যে সংঘর্ষ এড়াতে এবং দখল কার্যক্রম বন্ধ রাখতে সোমবার (১ ফেব্রুয়ারি)দুপুরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিরোধপূর্ণ ভূমি থেকে সরিয়ে দেন দখলদারদের।

সোমবার সকালে স্থানীয় বাসিন্দা জ্ঞ্যানেন্দ্র নাথ অধিকারীর মালিকানাধীন ৩৩ শতক জমি বাঁশের ঘেরা বেড়া দিয়ে দখল করে নেয় স্থানীয় প্রভাবশালী শহিদুল সরদার ও ইশতিয়াক আহম্মেদ। এরপর বেশ কিছু সংখ্যক শ্রমিক দিয়ে ওই জমিতে মাটি কাটানো কাজ করছিল দখলদারেরা।

জমি মালিক জ্ঞ্যানেন্দ্র নাথ অধিকারীর অভিযোগে পুলিশ গিয়ে কাজ বন্ধ করে দেয়। জমি মালিকের আবেদনের প্রেক্ষিতে গত ৮ ডিসেম্বর ওই জমি দখল রোধে স্ব-স্ব অবস্থানে থাকতে উভয় পক্ষকে নির্দেশনা দেন বাগেরহাট অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ হাফিজ আল আসাদ। তারপরও দখলদারেরা স্থানীয় চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তরিকুল ইসলামের নির্দেশে কাজ করতে থাকেন । তবে সংখ্যালঘুর জমি জবর দখলে নেয়ার চেষ্টকারী শহিদুল ও ইশতিয়াক বলেন, আমরা চেয়ারম্যানের নির্দেশে কাজ করছি। এ জমি নিয়ে আমরা অন্য কারো সাথে কোন কথাই বলবো না।

মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী বলেন, বিরোধপূর্ণ জমি নিয়ে সংঘাত দেখা দেয়ায় পুলিশ পাঠিয়ে কাজ বন্ধ করে দেয়া হয়েছে এবং উভয় পক্ষের কাগজপত্র নিয়ে থানায় ডাকা হয়েছে। কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.