মোংলায় আওয়ামীলীগের উদ্যোগে বিজয় দিবস উদযাপন

মোঃমাসুদ পারভেজ,বাগেরহাট জেলা প্রতিনিধিঃ- বাগেরহাটের মোংলায় উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়। বুধবার (১৬ই ডিসেম্বর) সকাল ১০ টায় মোংলার স্মৃতি স্তম্ভে শহীদদের প্রতি পুষ্প অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

পুষ্পার্পণ শেষে মোংলা পৌর আওয়ামীলীগ কার্যালয় এক আলোচনো সভার আয়োজন করা হয়। মোংলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু শুনিল কুমার বিশ্বাস ও এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা আওয়ামীলীগ এর সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার।

এ সময় বক্তব্য রাখেন,মোংলা উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন,পৌর আওয়ামীলীগ এর সভাপতি ও বাগেরহাট জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান,সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম,যুগ্ম সাধারণ সম্পাদক কাজী গোলাম হোসেন বাবলু,সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন মিলন,মোংলা পৌর যুবলীগের সভাপতি এস,এম,কবির হোসেন,সাধারণ সম্পাদক শেখ আল মামুন।

এসময় বক্তারা বলেন,আজ মহান বিজয় দিবস।বাঙ্গালির হাজার বছরের ইতিহাস সবচেয়ে গৌরব ও অহংকারের দিন।দীর্ঘ নয় মাস বিভীষিকাময় সময়ের পরিসমাপ্তির দিন। ৫০ বছর আগে এক সাগর রক্তের বিনিময়ে এ দিনে এসেছিলো বাংলার স্বাধীনতা।পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের অস্তিত্ব প্রতিষ্ঠার চিরস্মরণীয় দিন।

স্বাধীন বাংলাদেশর স্থপতি ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে এই দেশে উদিত হয়েছিলো নতুন এক সূর্য।যে সোহরাওয়ার্দী উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাত্তরের ৭মার্চ’এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম,এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’বলে জাতিকে লড়াইয়ের ডাক দিয়েছিলেন সেই সোহরাওয়ার্দী উদ্যানেই পরাজয় মেনে নিয়ে মাথা নত করে ৯৩হাজার পাকিস্তানি সৈন্য অস্ত্র সমর্পণ করেছিলো বাঙালির বীর মুক্তিযোদ্ধাদের কাছে।জাতি আজ কৃতজ্ঞ সশ্রদ্ধ চিত্তে স্মরণ করবে দেশের বীর সন্তানদের।

বক্তারা আরও বলেন,সামনে মোংলা পৌর নির্বাচন। আমাদের নেতা দক্ষিণ বাংলার উন্নয়নের রুপকার আলহাজ্ব তালুকদার আঃ খালেক নির্বাচনকে সামনে রেখে যে সিদ্ধান্ত দেবে আমরা তাই মেনে নিব।আমরা তার দেওয়া প্রার্থীকে বিজয়ী করবো ইনশাল্লাহ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,মোংলা পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক ওয়াসিম আরমান, মোংলা পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি মিজানুর রহমান তালুকদার,যুগ্ম সাধারণ সম্পাদক নুর আলম(বাচ্চু),মোংলা পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি পারভেজ খাঁন,সহ-সভাপতি আব্দুল্লাহ আল আমিন সানি,সরকারি মোংলা কলেজের সভাপতি রাজুল ইসলাম সানি,সাধারণ সম্পাদক মারজুক রাসেলসহ আওয়ামীলীগ ও তার সকল সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.