মানবতার সেবা সংগঠনের রক্তদান কর্মসূচি পালন

২৩

সাগর দত্ত,তজুমদ্দিন উপজেলা,ভোলাঃ ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে তজুমদ্দিনে মানবতার সেবা সংগঠন কর্তৃক আয়োজিত রক্তদান কর্মসূচি পালন করা হয় ।

সংগঠনের সভাপতি মোঃ নকিব হোসেন বলেন, ‘প্রয়োজনের সময় এক ব্যাগ রক্ত জীবন-মরণের সেতু হয়ে দাঁড়ায়। তাই স্বেচ্ছায় রক্তদানে মানুষকে উৎসাহিত করতে আমাদের এই কর্মসূচি।’

সংগঠনের সাধারণ সম্পাদক সাগর দত্ত বলেন, ‘রক্তদান স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। রক্তদান করার সঙ্গে সঙ্গে আমাদের শরীরের মধ্যে অবস্থিত বোন ম্যারো নতুন কণিকা তৈরির জন্যে উদ্দীপ্ত হয়। দান করার দুই সপ্তাহের মধ্যেই নতুন রক্ত কণিকা জন্ম হয়ে এ ঘাটতি পূরণ করে। আর বছরে তিনবার রক্তদান রক্তদাতার লোহিত কণিকাগুলোর প্রাণবন্ততা বাড়িয়ে দেয়।’

তাই আমাদের সকলের উচিত স্বেচ্ছায় রক্তদান করা।
উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের অর্থ সম্পাদক শৈশব দেবনাথ। সাংগঠনিক সম্পাদক মোঃ জাবের হোসেন। আরো উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য বৃন্দ। রক্তদান করেন সংগঠনের বিভিন্ন সদস্যগণ।

২২ বছর বয়সী যুবক মানবতার সেবা সংগঠনের সহ ক্রীড়া সম্পাদক মোঃ রুবেল হাওলাদার ৬ষ্ঠ বার রক্ত দান করেন। তিনি জানান, রক্ত দান করতে পেরে আমার নিজেকে খুব গর্বিত মনে হচ্ছে।২য় বারের মতো রক্তদান করেন সংগঠনের সাধারণ সম্পাদক সাগর দত্ত। এবং সংগঠনের সদস্য মোহাম্মদ বায়োজীদ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.