মাত্র ৩৬ রানে গুটিয়ে গেল কোহলিরা

৪১

মোঃ আল-আমিন সরকার,খেলাঃ ভারতের ইতিহাসে সবচেয়ে কম রানে গুটিয়ে গেল কোহলির দল। মাত্র ৩৬ রানেই গুটিয়ে গেল ভারতের ইনিংস। ভারতের ইতিহাসে সবচেয়ে কম রানে ইনিংস গুটিয়ে যাওয়া ইতিহাস রচনা হলো বিরাট কোহলির অধীনেই। ৩৬ রানে গুটিয়ে গেছেন কোহলিরা। যা অতীতের সব রেকর্ড কে ভেঙ্গে ভারতের টেস্ট ইতিহাসে সবচেয়ে কম রানে গুটিয়ে যাওয়ার রেকর্ড।

লজ্জার এখানেই শেষ নয়। অস্ট্রেলিয়ার মাটিতে সব থেকে কম রানের ইনিংসকে ছাপিয়ে গেছে এবার ভারতের। অ্যাডিলেডে মাত্র ৩৬ রানে গুটিয়ে লজ্জার রেকর্ড ভেঙ্গেছে ভারত অস্ট্রেলিয়ায় চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে লজ্জাজনক নজির গড়লো ভারত।এমন লজ্জায় নিজেদের নাম লিখে তাদের অতীতের সব কয়েকটি রেকর্ড ভেঙেছে ভারত।

অ্যাডিলেডে ভারতের ৩৬ রানই এখনও পর্যন্ত সবথেকে কম রানের ইনিংস। ক্রিকেট পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত টেস্টে ভারতের সব থেকে কম রানের ইনিংস এটিই। এর আগে এই মাঠে সব থেকে কম রানের ইনিংস ছিল ৮২। ক্রিকেট পরিসংখ্যানে দেখা যায়, এর আগে ভারতের সব থেকে কম রানের টেস্ট ইনিংস ছিল ৪২ রানের। ১৯৭৪ সালে লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪২ রানে গুটিয়ে গিয়েছিল ম্যান ইন ব্লুর দল।

মাত্র ৩৬ রানেই গুটিয়ে যাওয়া ভারতের ইনিংস অ্যাডিলেডে দিবারাত্রির টেস্টের তৃতীয় দিন ৬২ রানে এগিয়ে থেকে শনিবার দিন ৯ উইকেট হাতে রেখে শুরু করেছিল কোহলির দল। ক্রিজে ছিলেন ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ও নাইটওয়াচম্যান যশপ্রীত বুমরা। নিজের প্রথম ওভার করতে এসেই আউট হন নাইটওয়াচম্যান বুমরা। ১৭ বলে ২ রান করতে পেরেছেন এই ভারতীয় পেসার।মায়াঙ্ককে সঙ্গ দিতে এর পরেই আসেন পূজারা। মাত্র ৮ বলে শূন্যরানে খুব দ্রুতই ফিরে যান তিনিও।

দ্রুত ২ উইকেট পড়ে যাওয়ার পর ব্যাট হাতে নামেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু মাত্র ৪ রানেই কোহলিকে সাজঘরের পথ দেখান কামিন্স। এরপরে বল হাতে নেন হ্যাজেলহুড শূন্যরানে ফেরান অজিঙ্কা রাহানেকে। এরপর এরপর হানুমা বিহারী, ঋদ্ধিমান সাহা ও রবীচন্দ্র অশ্বিনকে ফেরান তিনি। এরপর ফের বল হাতে নেন কামিন্স। তার বলে আউট না হলেও হাতে ব্যথা পেয়ে মাঠ ছাড়েন মোহাম্মদ সামি।

প্রতিপক্ষকে ৩৬ রানে গুটিয়ে দেয়ার পথে সবচেয়ে বড় আঘাতটা হানেন ২৯ বছর বয়সী এই ডানহাতি পেসার হ্যাজেলহুড। মাত্র ৪ রানে হ্যাজেলহুড পূরণ করেন ক্যারিয়ারের অষ্টম ফাইফার। অর্থাৎ কামিন্স ও হ্যাজেলহুডের তাণ্ডবে মাত্র ৩৬ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.