মঠবাড়িয়ায় জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষে নিহত-১

১০

রাজু মাহমুদ (মঠবাড়িয়া উপজেলা প্রতিনিধি): পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলায় জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষে আহত আইয়ুব আলী সরদার (৫০) নামে এক ব্যক্তি শনিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থান মারা গেছেন। শুক্রবার সকালে উপজেলার দক্ষিণ মিঠাখালী গ্রামে সংঘর্ষের সময় আইয়ুব আলী সহ ৫ জন গুরুতর আহত হন।

অন্যান্য আহতরা হলেন-রুবি বেগম (৪০), মিজানুর রহমান (৩৫), জালাল (৪০) ও মিতু আক্তার (২৫)। এ সংঘর্ষের ঘটনায় নিহত আইয়ুব আলী সরদারের মেয়ে মিতু বেগম (২৫) বাদি হয়ে প্রতিবেশী সোবাহান হাওলাদার (৫২) কে প্রধান আসামী করে ৯ জন নামীয় ও অজ্ঞাত ৩ জনের বিরুদ্ধে শুক্রবার রাতে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ মামালার প্রধান আসামী সোবাহানকে গ্রেপ্তার করে শনিবার দুপুরে আদালতে সোপর্দ করেছে। গ্রেপ্তারকৃত সোবাহান একই গ্রামের মৃত মজিদ হাওলাদারের ছেলে।

মামলা সূত্রে জানাগেছে, নিহত আইয়ুব আলী সরদারের মেয়ে মিতু ও জামাতা নাঈম ওই এলাকায় জমি ক্রয় করে ভোগ দখল করে আসছিলো। শুক্রবার সকালে ওই জমিতে প্রতিপক্ষ সোবাহন তার দলবল নিয়ে ঘর তুলে জমি দখল চেষ্টা করে। এসময় মিতুর বাবা আইয়ুব আলী সরদার বাঁধা দিতে গেলে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এসময় তার ডাকচিৎকারে রুবি বেগম, মিজানুর, জালাল ও মিতু
এগিয়ে এলে তাদেরকেও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে গুরুতর আহত আইয়ুব আলী, রুবি বেগম, মিজানুর, জালালকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়। পরে সেখান থেকে আইয়ূব আলী সরদারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মাসুদুজ্জামান জানান, মারামারির ঘটনায় প্রধান আসমী সেবাহানকে গ্রেপ্তার করে শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে। তিনি আরও বলেন, হত্যা চেষ্টা মামলাটিই হত্যা মামলায় রূপান্তিত হবে। অন্যান্য আসামী গ্রেপ্তারের চেষ্টা চলছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.