ভয়াবহ মরণ ফাদ- সোজা হবে সেই সড়ক

১৩

ইয়াছিন আলী,সরিষাবাড়ি, জামালপুরঃ জামালপুরের দিগপাইত-সরিষাবাড়ী-তারাকান্দি সড়কে আর থাকছে না মরণবাঁক। গত বছরের ১০ জানুয়ারি বিভিন্ন জাতীয় দৈনিক পত্র পত্রিকা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনার সৃষ্টি হয় ‘দিগপাইত-সরিষাবাড়ী-তারাকান্দি সড়ক “২৪ কিলোমিটারে ৩৫টি মরণবাঁক” শিরোনামে কয়কটি সচিত্র সংবাদ প্রকাশিত হয়।

বিষয়টি নজরে আসার পর গত সেপ্টেম্বর মাসে ঢাকায় অনুষ্ঠিত একনেকের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সড়ক উন্নয়নে ৩৭৬ কোটি ৫৬ লাখ টাকার একটি প্রকল্প অনুমোদন দেন। এ ব্যাপারে সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, নতুন প্রকল্পে বাউসি লেভেলক্রসিংয়ের আগেই কোনাবাড়ী থেকে শহরের পূর্ব পাশ দিয়ে সড়কটি ঘুরিয়ে দেওয়া হয়েছে। দিগপাইত-বাউসির কোনাবাড়ী হয়ে বগারপাড় দিয়ে তারাকান্দি যমুনা সারকারখানা পর্যন্ত যাবে সড়কটি।

বিভিন্ন স্থানে রাস্তার বাঁক বা মোড়গুলোও সোজা করা হবে। এতে করে যানবাহন ও পথচারী চলাচলে আগের চেয়ে অনেক সময় কমে আসবে। সেইসাথে এ রাস্তা হবে চার লেন বিশিষ্ট রাস্তা। দিঘপাইদ- সরিষাবাড়ি-তারাকান্দি। সেইসাথে তারাকান্দি -পিংনা হয়ে ভুয়াপুর -টাঙ্গাইল পর্যন্ত চার লেন বিশিষ্ট রাস্তা হবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.