ভোলায় তরুন সাংবাদিকদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় সভা

৪৬

এইচ এ শরীফ, ভোলা সদর প্রতিনিধি :

ভোলায় পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম এর সাথে তরুন সংবাদকর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৭ জানুয়ারী) সন্ধায়
পুলিশ সুপার সেমিনার এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম নববর্ষের শুভেচ্ছা জানিয়ে আলোচনা শুরু করেন। পুলিশই জনতা, জনতার পুলিশ ও বাংলাদেশ পুলিশ হিসেবে এই জেলায় তার কর্তব্য ও জনগণের কল্যাণে কি কি পদক্ষেপ নেয়া যায় সেই লক্ষ্যে উদীয়মকন তরুন সাংবাদিকদের কি কি ভূমিকা থাকতে পারে তার উপর বিস্তারিত বক্তব্য তুলে ধরেন।

এসময় তিনি বলেন, আমরা একে অপরের পরিপূরক, তাই সাংবাদিক ও পুলিশ যদি একই সাথে নিষ্ঠার সাথে মাঠে কাজ করে তাহলে পুলিশের কাজ অনেক সহজ হয় এবং বিশৃঙ্খলাও অনেকাংশে কমে যাবে।

তিনি আরো বলেন, তরুণরাই পারে সমাজের প্রকৃত চিত্র ফুটিয়ে তুলতে তাই সিনিয়র টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের পাশাপাশি তরুণ উদীয়মান সাংবাদিকদের সুযোগ করে সমাজের অসংগতি তুলে ধরার সুযোগ দিতে হবে। কারন এখন অনলাইনেও সংবাদ দ্রুত প্রচার হয়।

অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) জনাব মোঃ ফরহাদ সরদার বলেন,
জনবান্ধব পরিবেশ সৃষ্টি করতেই বাংলাদেশ পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সাম্প্রদায়িক সম্প্রীতি যাহাতে কোনোভাবেই বিনষ্ট না হয় সেদিকে সাংবাদিকদের দায়িত্বশীল জায়গা থেকে জনস্বার্থে কাজ করার আহবান জানান তিনি। প্রযুক্তির সুবিধা-অসুবিধার কথা উল্লেখ করে পুলিশ সুপার বলেন, গুজব থেকে সতর্ক থাকতে হবে। ঘটনা ঘটতেই পারে কিন্তু প্রকৃত ঘটনার সত্যতা যাচাই করে এক্ষেত্রে সাংবাদিকরা সঠিক তথ্য তুলে ধরতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। আর হলুদ মিডিয়া, অবৈধ সাংবাদিকদের কার্ড ব্যবহার করে সমাজে চাঁদাবাজীসহ নানান অপকর্ম কাজে জড়িয়ে পড়লে তাদেরকেও ছাড় দেওয়া হবে না।

উক্ত মতবিনিময় সভায়ে উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (তজুমদ্দিন সার্কেল) জনাব মোঃ মাসুম বিল্লাহ, ডিআই-১, অফিসার ইনচার্জ -জেলা গোয়েন্দা শাখা ভোলা, ভোলা জেলা পুলিশ এর আইসিটি এন্ড মিডিয়া শাখার পুলিশ সদস্যগণ। ও বাংলাদেশ বার্তার ভোলা জেলা প্রতিনিধি হারুনুর রশীদ শিমুল, ভোলা প্রতিদিন.কম প্রতিনিধি আনোয়ার হোসেন,
দৈনিক আলোকিত পত্রিকার বরিশাল ব্যুরো প্রধান ও বিডি কারেন্ট নিউজ ২৪ এর ভোলা জেলা প্রতিনিধি খাইরুল ইসলাম হৃদয়,আজকের ভোলার রিপোর্টার রাকিব হাওলাদার,
দৈনিক আজকের ভোলা ও সাহসী কণ্ঠের প্রতিনিধি এইচ এ শরীফ, বাংলার কন্ঠের স্টাফ রিপোর্টার এম ইসমাইল,প্রজন্ম নিউজ ২৪ এর জেলা প্রতিনিধি মোঃ ইউনুছ, দৈনিক রুপসী বার্তার উপজেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল-আমিন, বাবুল রানা ভয়েস অফ ইন্সাফের ভোলা প্রতিনিধিসহ প্রমুখ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.