বোলিং র‌্যাঙ্কিংয়ে মিরাজ মোস্তাফিজ সাকিবের অবিশ্বাস্য প্রত্যাবর্তন

৩৫

মেহেদী হাসান সজীব, খেলাধুলা ডেস্কঃ ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল(আইসিসি) নতুন করে ক্রিকেটারদের বোলিং র‌্যাঙ্কিং তালিকা প্রকাশ করেছে। এ তালিকায় ওয়ানডে বোলিংয়ে র‌্যাঙ্কিংয়ে এক লাফে ১৩ নাম্বার থেকে চার নম্বরে উঠে এসেছেন টাইগার স্পিনার মেহেদি হাসান মিরাজ। মিরাজের মোট রেটিং পয়েন্ট ৬৯৪। তাঁর ওয়ানডে ক্যারিয়ারে এটাই সর্বোচ্চ রেটিং পয়েন্ট। র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা নিউজিল্যান্ড পেসার ট্রেন্ট বোল্টের রেটিং পয়েন্ট ৭২২, অর্থাৎ বোল্টের সঙ্গে ২৮ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে মিরাজ।

এছাড়া কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান উঠে এসেছেন ১৯ নাম্বার থেকে ৮ নম্বরে। বর্তমানে তাঁর মোট রেটিং পয়েন্ট ৬৫৮। গত মাসেও র‌্যাঙ্কিংয়ে ১৯তম ছিলেন মোস্তাফিজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৩ ম্যাচে ৬ উইকেট নিয়ে ১১ ধাপ উন্নতি ঘটিয়ে শীর্ষে দশে জায়গা করে নিলেন বাঁহাতি এ পেসার।

এ ছাড়াও প্রত্যাবর্তনের সিরিজে দারুণ উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচে ছয় উইকেট নিয়ে ১৫ ধাপ এগিয়েছেন তিনি। বর্তমানে তাঁর অবস্থান ১৩ নম্বরে। বর্তমানে তাঁর রেটিং পয়েন্ট ৬২৯।

সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ হয়েছে সফররত ওয়েস্ট ইন্ডিজ দল। তিনটি ওয়ানডে ম্যাচ হেরে হোয়াইটওয়াশ হয়েছে তারা। এই সিরিজে বল হাতে ভয়ঙ্কর রূপ ধারণ করেন টাইগার বোলাররা। মিরাজ-মোস্তাফিজ-সাকিবদের দুর্দান্ত বোলিংয়ের প্রতিদান দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

তবে শুধু বোলিং র‍্যাঙ্কিং নয়, ব্যাটিংয়েও উন্নতি হয়েছে টাইগারদের। বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল এক ধাপ এগিয়ে এখন ২২ নম্বরে অবস্থান করছেন। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ পাঁচ এগিয়ে ৪৯ ও মুশফিকুর রহীম এক ধাপ এগিয়ে বর্তমানে অবস্থান করছেন ১৫ নম্বরে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.